প্রেস বিজ্ঞপ্তি:
মিয়ানমার থেকে পালিয়ে এসে জীবনের নিরাপত্তার জন্য বাংলাদেশে আশ্রয় নেয়া ৫০ হাজার রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন চট্রগ্রাম মহল মার্কেটের সত্বাধিকারী, কক্সবাজার শহরের কলাতলীস্থ হোটেল আই বীচ এর চেয়ারম্যান ও জেসিকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব জসিম উদ্দিন আহাম্মেদ। ৯ অক্টোবর সোমবার টেকনাফের নয়াপাড়া ক্যাম্পে সেনাবাহিনীর সহযোগীতায় নতুন রোহিঙ্গাদের দুই কোটি টাকা মূল্যের এসব ত্রাণ বিতরণ করেন তিনি। বিতরণকৃত ত্রাণের মধ্যে রয়েছে-থামি,লুঙ্গি,বালতি,সাবান, চাটাই,হাড়ী-পাতিল,মগ,গ্লাস,প্লেইটসহ ১৬ আইটেমের জিনিসপত্র। আমেরিকান নাগরিক আশরাদ মাজেদ ও তার স্ত্রী ইয়াছমিনের সহযোগীতায় এসব ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে আলহাজ্ব জসিম উদ্দিন আহাম্মেদ বলেন, মিয়ানমারে অসহায়-নির্যাতিত রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের দু:খ-দূর্দশার কথা চিন্তা করে এসব ত্রাণ দেয়া হয়েছে।
জেসিকা গ্রুপের মতো দেশের সব বিত্তবানদের নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি। ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আমেরিকান নাগরিক আশরাদ মাজেদ বলেন, মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের দু:খ-দূর্দশার চিত্র মিডিয়াতে দেখে আমেরিকায় বসে থাকতে পারিনি। তাই তাদের পাশে দাঁড়াতে বাংলাদেশে ছুটে এসেছি। এভাবে বিদেশী সব বিত্তবানরা রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে এগিয়ে আসবেন বলে তিনি আশা প্রকাশ করেন।