বার্তা পরিবেশক:
কক্সবাজারের মোটরসাইকেল চোর সিন্ডিকেটের  বিরুদ্ধে দায়েরকৃত মামলা নামিয়ে না নেওয়ায় মামলার বাদী জয়নালকে হুকমি-ধমকি। পরে ব্যবসা প্রতিষ্টানে গিয়ে চাঁদা দাবী করছে। দাবীকৃত চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল চোর সিন্ডিকেট বাদীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা প্রচারণা ও একটি মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করে। এতে মান ক্ষুন্ন হওয়ায় জয়নাল আদালতে মামলা দায়ের করে।
অভিযোগকারী শহরের বাহারছড়ার আবুল কাশেমের ছেলে জয়নাল জানান, গত ২০১৮ সালের ২০ অক্টোবর রাতে শহরের টেকপাড়ার ফ্লাটবাসা থেকে তার সদ্য ক্রয় করা দামী মোটর সাইকেলটি চুরি করে শহরের বাহারছড়ার জয়নাল আবেদিন এর ছেলে রাসেল ও তার সহযোগিরা। সিসিটিভি ক্যামেরায় রাসেলকে পরিষ্কারভাবে চিহ্নিত করা গেলে জয়নাল বাদী হয়ে রাসেল ও তার সহযোগিদের আসামী করে কক্সবাজার সদর থানায় একটি অভিযোগ দায়ের করে। এঘটনায় সিসিটিভি ফুটেজের সহযোগিতায় তৎকালীন ডিবি পুলিশের পরিদর্শক মানষ বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে প্রথমে মহেশখালী থেকে জয়নালের চুরি হওয়া মোটরসাইকেল সহ আরো ৩ টি মোটরসাইকেল এবং চোর সিন্ডিকেটের ৪ সদস্যকে আটক করে। পরে ওই ৪ জনের দেওয়া তথ্য অনুযায়ী গত ২০১৯ সালের ১৩ মার্চ রাতে রামু বাইপাস এলাকার একটি গ্যারেজে অভিযান চালিয়ে চোর সিন্ডিকেটের প্রধান রাসেলকে আটক করে। আটকের পরদিন রাসেল ও তার সহযোগিদের আদালতে সোর্পদ করা হয়।

জয়নাল আরো অভিযোগ করেন,  মামলা নামাতে আপোষে না আসলে ওই সিন্ডিকেট প্রভাব দেখিয়ে গত ০১ সেপ্টেম্বর বুধবার বিকেলে একদল যুবক জয়নালের ব্যবসা প্রতিষ্ঠানে হানা দেয়। ওই সময় তারা ২০ হাজার টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা দিতে অপারগতা জানালে জয়নালের বিরুদ্ধে ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ী বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা প্রচারণা চালায়।

ছবির ক্যাপশনঃ গত ২০১৯ সালের ১৩ মার্চ রাতে রামু বাইপাস এলাকার একটি গ্যারেজে ডিবি পুলিশ অভিযান চালিয়ে রাসেলকে গ্রেপ্তার করে।

সর্বশেষ গত ০৫ সেপ্টেম্বর আন্ডারগ্রাউন্ড একটি মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করে। যার শিরোনাম ছিল ‘কক্সবাজারের বেরিয়ে আসল তলের বিড়াল অধরা জয়নাল ও নুরুল হুদা জনমতে প্রশ্ন নিরব কেন প্রশাসন’। এই মিথ্যা সংবাদ প্রকাশে মানক্ষুন্ন হয়েছে জয়নালের। এ ব্যাপারে তিনি আইনের সহযোগিতা চেয়ে গত ২৭ সেপ্টেম্বর সোমবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করে।

জয়নালের দাবী মোটরসাইকেল চোর সিন্ডিকেটের সাথে আপোষ না করায় সততার সাথে করা ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাদাবী করেছে সন্ত্রাসীরা। আর ওই দাবীকৃত চাঁদা না দেওয়ার মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে। এতে মানক্ষুন্ন হয়েছে। তাই আদালতে মামলা করা হয়েছে। এ ব্যাপারে প্রশাসনের সহযোগিতা চান জয়নাল।