মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর কক্সবাজার পৌরসভার ৬ হাজার নাগরিককে একযোগে করোনা’র টিকা দেওয়া হবে। কক্সবাজার পৌর কর্তৃপক্ষ রোববার ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় এ সিদ্ধান্ত নিয়েছেন।

কক্সবাজার পৌরসভার হেলথ কো-অর্ডিনেটর শামিম আকতার সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে প্রত্যেকটিতে একটি করে টিকাদান কেন্দ্রে ৫ শত নাগরিককে করোনা’র টিকা দেওয়া হবে। টিকা গ্রহন করতে আগ্রহী নাগরিকদের সুরক্ষা এ্যাপসে অনলাইনে রেজিষ্ট্রেশন করা টিকা কার্ড সহ নিজ ওয়ার্ডের কাউন্সিলরের সাথে সোমবার ২৭ সেপ্টেম্বর সকাল ১১ টার মধ্যে যোগাযোগ করার জন্য হেলথ কো-অর্ডিনেটর শামিম আকতার পৌর নাগরিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন। যেসব নাগরিক অনলাইনে সুরক্ষা এ্যাপসে টিকা নিতে রেজিষ্ট্রেশন করেছেন, কিন্তু প্রথম ডোজ টিকা নিতে মোবাইলে এখনো এসএমএস পাননি, শুধুমাত্র তারাই এ গণটিকা নিতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডের ১২ টি টিকা কেন্দ্রে একযোগে করোনার এই গণটিকা দেওয়া হবে। সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত প্রতি ওয়ার্ডে প্রতিটি টিকা কেন্দ্রে ৫০০ জনকে এই টিকা প্রদান করা হবে।

কক্সবাজার পৌরসভার যেসব প্রতিষ্ঠানে টিকা কেন্দ্র স্থাপন করা হবে সেগুলো হলো-
১ নম্বর ওয়ার্ড-কুতুবদিয়া পাড়া উপকুলীয় প্রাথমিক বিদ্যালয়, ২ নম্বর ওয়ার্ড-এয়ারপোর্ট পাবলিক উচ্চ বিদ্যালয়, ৩ নম্বর ওয়ার্ড-কস্তুরা ঘাট প্রাথমিক বিদ্যালয়, ৪ নম্বর ওয়ার্ড-আমেনা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, ৫ নম্বর ওয়ার্ড আলির জাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা, ৬ নম্বর ওয়ার্ড-ডিককুল হার্ভাড কলেজ, ৭ নম্বর ওয়ার্ড-টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট), ৮ নম্বর ওয়ার্ড-কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ৯ নম্বর ওয়ার্ড-বিবেকানন্দ বিদ্যা নিকেতন, ১০ নম্বর ওয়ার্ড-পৌর প্রিপ্যার‍্যাটরি উচ্চ বিদ্যালয়, ১১ নম্বর ওয়ার্ড-বাহারছড়া ফোরকানিয়া মাদ্রাসা এবং ১২ নম্বর ওয়ার্ড-সৈকত কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুল, কলাতলী।

মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় এয়ারপোর্ট পাবলিক উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ গণটিকা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হবে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে।