মোঃনুরুল হক সিকদার:
উখিয়ায় পালংখালী রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ৯০ হাজার ৬০০ ইয়াবাসহ ২ রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব।

তারা হল-ময়নারঘােনা রােহিঙ্গা ক্যাম্পের বি ৪ ব্লকের মোহাম্মদ এর ছেলে জামাল হোসেন (২৮) অপর জন একই ব্লকের মোহাম্মদ ইলিয়াস এর ছেলে আবুল কালাম।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে তিনটার দিকে ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের -১১ এর বি -৪ ব্লক থেকে তাদের আটক করে।

র‍্যাব জানায়, জামাল হােসেন এবং আবু আলম পরস্পর যােগসাজসে ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্প -১১ এর বি -৪ ব্লকে দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট জামাল হােসেন এর নিজ বসতঘরে মজুদ রেখে ক্রয় – বিক্রয় করে আসছে এবং বর্তমানে বিপুল পরিমাণ ইয়াবা তার ঘরে মজুদ আছে । এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি চৌকস অভিযানিক দল আনুমানিক রাত সাড়ে তিন টার দিকে উক্ত স্থানে অভিযান চালিয়ে তাদের দুইজনকে আটক করে।

আটক পরবর্তী উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে তাদের বসত ঘর তল্লাশি করে জামাল হােসেনের বসতঘরের ভেতর ১টি বস্তার ভিতর হতে সর্বমােট ৯০,৬০০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় ।

জিজ্ঞাসাবাদে ধৃত আটককৃতরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যােগসাজসে টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে জেলার বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে ।

আটককৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন। র‍্যাব-১৫ এর সিনিঃ সহকারী পুলিশ সুপার সিনিঃ সহকারী পরিচালক ( মিডিয়া এন্ড অপারেশনস্ )আবদুল্লাহ মােহাম্মদ শেখ সাদী।