আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ ঘটনায় কেঁপে উঠল ভারতের রাজধানী দিল্লি । রোহিনী কোর্টে গুলিবৃষ্টি কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্র গোগির বিরোধী গ্যাংয়ের। ওই ঘটনায় গোগি-সহ এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ছয়জনের।

উত্তর দিল্লির রোহিণীতে আদালতকক্ষের মধ্যেই দুই বিরোধী দুষ্কৃতি দলের মধ্যে গুলির লড়াই শুরু হয়। বেশ কিছু দুষ্কৃতি আইনজীবীদের পোশাক পরে আদালতকক্ষে প্রবেশ করেছিল বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রোহিনী কোর্টের ২০৭ নম্বর কক্ষে এদিন শুনানি চলছিল গ্যাংস্টার জিতেন্দ্রর। তখনই সেখানে বিরোধী গ্যাংয়ের দুই সদস্য আচমকা গুলি চালাতে শুরু করে। উকিল সেজে কোর্টে ঢুকে পড়েছিল হামলাকারীরা। তাদের গুলিতে আহত হয়ে ঢলে পড়ে জিতেন্দ্র। এলোপাথাড়ি গুলি চালানোর ফলে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন আরও বেশ কয়েকজন। সঙ্গে সঙ্গেই পালটা হামলা চালান আদালত কক্ষে মজুত পুলিশকর্মীরা। দিল্লির অন্ধকার জগতের অন্যতম নাম জিতেন্দ্র। অপহরণ, খুন-সহ তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে নিহত গ্যাংস্টারের বিরুদ্ধে।

কুখ্যাত দুষ্কৃতী গোগীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। গত এপ্রিলে তাঁকে গ্রেফতার করে দিল্লি পুলিশের বিশেষ বিভাগ। সে রকম এক মামলায় আদালতে আনা হয়েছিল গোগীকে। তখনই তাঁর বিরোধী গোষ্ঠীর দুষ্কৃতীরা তার উপর গুলি চালিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। কয়েক জন দুষ্কৃতী আইনজীবীদের পোশাক পরেই আদালত চত্বরে ঢুকে ছিল বলে জানিয়েছে পুলিশ।

গোগীর উপর হামলা চালানোর ঘটনায় ‘টিল্লু’ গ্যাঙের দুষ্কৃতীরা জড়িত বলে সন্দেহ পুলিশের। গ্যাঙস্টারের গুলি চালনার ঘটনায় পাল্টা গুলি চালিয়েছে পুলিশও। সেই গুলিতে দুষ্কৃতী গ্যাঙেরও দু’জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, শুক্রবারের এই ঘটনায় আদালত চত্বরের মধ্যে ৩৫ থেকে ৪০ রাউন্ড গুলি চলেছে। এই ঘটনায় সেখানে কর্মরত এক মহিলা আইনজীবীও আহত হয়েছেন।

কয়েকদিন আগেই দিল্লির কুখ্যাত গ্যাংস্টার জিতেন্দ্রকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। তারপর তাকে আদালত তোলা হয়। সূত্রের খবর, কোর্ট চত্বরেই জিতেন্দ্রকে খতম করার ছক কষে বিরোধী টিল্লু গ্যাং। এলাকা দখল নিয়ে ওই ডোলের সঙ্গে দীর্ঘদিন ধরেই বিবাদ ছিল জিতেন্দ্রর দলের। সেইমতো এদিন হামলা চালায় তারা। তবে দিল্লি পুলিশের দাবি, গ্যাংওয়ার নয়, পুলিশের গুলিতেই মৃত্যু হয়েছে দুই আততায়ীর।

https://twitter.com/RahulChouhan92/status/1441320740771414027?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1441320740771414027%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_c10&ref_url=https%3A%2F%2Fwww.anandabazar.com%2Findia%2Ffiring-inside-delhi-court-dgtl%2Fcid%2F1305388

গত জুলাই মাসে দিল্লির দ্বারকায় আদালতের মধ্যেই গুলি চলেছিল। গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছিল গুলি চালানোর সময় আদালতে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন আইনজীবী সহ আরও অনেকে। সেই সময়ও এক ব্যক্তির বিরুদ্ধে একটি মামলায় শুনানি চলছিল। সেই সময় অভিযুক্তরা তাঁকে গুলি করেই সেখান থেকে পালিয়ে যায়। সেই ঘটনার পর আবার এদিনের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে দেশের রাজধানীজুড়ে। – নিউজনেষ্ট