এম.জিয়াবুল হক,চকরিয়া:

আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য চকরিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটদান ধারণা দিতে ‘ইভিএম’ ব্যবহার ভিডিও প্রদর্শনী ও লিফলেট বিতরণ শুরু হয়েছে। বুধবার থেকে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপুর্ণ এই কার্যক্রম শুরু হয়েছে। প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটদানে এই ভিডিও প্রদর্শনী আগামী শুক্রবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে বলে জানিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য চকরিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে চকরিয়া পৌরসভার ৯ টি ওয়ার্ডের মোট ৩০টি পয়েন্টে

ভোটারদের মধ্যে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটদান ধারণা দিতে ‘ইভিএম’ ব্যবহার ভিডিও প্রদর্শনী শুরু হয়েছে। পাশাপাশি এসব এলাকায় ভোটারদের মাঝে ইভিএম সর্ম্পকে ধারণা দিতে লিফলেট বিতরণ করা হচ্ছে।

চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এর নির্দেশনায় উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা এই প্রচারণায় কাজ করে যাচ্ছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও দায়িত্বপ্রাপ্ত পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ বলেন, অনুষ্ঠিতব্য চকরিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটদান ধারণা দিতে ‘ইভিএম’ ব্যবহার ভিডিও প্রদর্শনী ও লিফলেট বিতরণ শুরু হয়েছে। বুধবার থেকে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপুর্ণ এই কার্যক্রম শুরু হয়েছে।

তিনি বলেন, নির্বাচনের দুইদিন আগে অর্থ্যাৎ ১৮ সেপ্টেম্বর চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ভোট কেন্দ্র সমূহের ১৮টি স্থানে ইভিএম প্রদর্শনী চলবে। মুলত ভোটারদের ইভিএম পদ্ধতিতে ভোটদানের সুবিধার্থে মক ভোটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। ওইদিন প্রতিটি পয়েন্টে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মক ভোটিং কার্যক্রম চলবে।