হোবাইব সজীব, মহেশখালীঃ
মহেশখালী উপজেলার কুতুবজোম ইউপি নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ কামালকে সমর্থন দিয়ে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী
নুরুল আমিন খোকা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে ভোটের রাজনীতিতে নতুন মেরুকরণ শুরু হয়েছে।
এখন নৌকার প্রার্থী শেখ কামাল ও চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন খোকনের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে।
১২ সেপ্টেম্বর কক্সবাজার জেলা আওয়ামী লীগের নির্দেশ মতে বিদ্রোহী প্রার্থী নুরুল আমিন খোকা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।
সেই সঙ্গে নৌকার বিজয়কে তরান্বিত করতে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।
তবে আওয়ামী লীগের নেতাকর্মীর বলছেন, টগবগে যুবক শেখ কামাল জনতার ভোটে নৌকার বিজয় ছিনিয়ে আনবে।
বিদ্রোহী প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারনে দলের একক প্রার্থী হিসেবে এডভোকেট শেখ কামালের বিজয় এখন সময়ের ব্যপার বলে মনে করছেন অনেকে।
এখানে বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী (চশমা) প্রতীকের মোশারফ হোসাইন খোকন সাবেক চেয়ারম্যান তার পিতা মরহুম কবির আহমদ সওদারের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে শেষ মুর্হুতের প্রচারনা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। তিনি যেখানে যাচ্ছেন বিজয় হলে উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।
এছাড়া তিনি ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে প্রশাসনের তিনস্তরের নিরাপত্তা বলয় থাকার অনুরোধ জানান।
আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান জানান, দীর্ঘদিন পর এ নির্বাচন যাতে সুষ্ঠু ও দলীয় প্রভাবমুক্ত হয়, সে জন্য প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিব।