মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া থেকে বান্দরবানের আলীকদমে বউ দেখে ফেরার পথে নোহা গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।এতে গাড়িটি সম্পূর্ণ পুড়ে গিয়ে আহত হয়েছে চালক এনামুল হক (৩৬) সহ যাত্রী আবদুল্লাহ মোহাম্মদ সামীর (১৪)।
বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বান্দরবান জেলার লামা মিরিঞ্জা মাদানিনগর নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
গাড়ির ওয়ারিং সেট থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। অগ্নিকাণ্ডের পর লামা ফায়ার সার্ভিস, লামা থানা পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।
নোহা গাড়িটির যাত্রী জিয়াবুল হক জানান, গাড়িতে আমরা ৭ জন যাত্রী ছিলাম। অগ্নিকাণ্ডের মাত্র কয়েক মিনিটেই ভয়াবহ আগুনে গাড়িটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আল্লাহর রহমত ও গাড়ি চালক এনামুল হকের বিচক্ষণতায় আমরা সকলে প্রাণে বেঁচে যাই।
তিনি আরো বলেন, বৃহস্পতিবার দুপুরে চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ড পোচপাড়া থেকে আমরা বান্দরবানের আলীকদমে বউ দেখতে গিয়েছিলাম। সেখান থেকে ফেরার পথে লামা উপজেলার মিরিঞ্জা নামক এলাকায় গাড়িতে আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডের পর চালক এনামুল বিচলিত না হয়ে জীবনের ঝুঁকি নিয়ে গাড়ির দরজা খুলে আমাদের বের হতে সহায়তা করেন। এতে আমার সবাই রক্ষা পাই।
চকরিয়া থানা রাস্তারমাথা এলাকার বাসিন্দা মোঃ রুহুল কাদের বলেন, আমরা গাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের হাত থেকে অল্পের জন্য বেঁচে যাই। তার জন্য মহান আল্লাহ নিকট শুকরিয়া জ্ঞাপন করছি।
এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ঘটনার পর পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নোহা গাড়ির সকল যাত্রীদের অন্য একটি গাড়িতে করে তাদের গন্তব্যস্থল চকরিয়ায় পাঠানো হয়েছে।