আব্দুল্লাহ সায়েম:

বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান বলেছেন,  বিএনসিসি হচ্ছে সেনা নৌ ও বিমান বাহিনীর সাথে জনগনের সেতুবন্ধন।  জ্ঞান, শৃঙ্খলা, সেচ্ছাসেবার মাধ্যমে দেশের পাশে দাড়ানো।  কক্সবাজার সিটি কলেজে বিএনসিসি সেনা শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর-বিএনসিসি কক্সবাজার সিটি কলেজ প্লাটুনের শুভ উদ্বোধন উপলক্ষ্যে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) কলেজ প্রাঙ্গণে করোনা টিকা রেজিস্ট্রেশন কর্মসূচি ও আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান। তিনি বলেন , কক্সবাজার জেলা মাদক প্রবণ এলাকা। এর থেকে পরিত্রাণ পেতে বিএনসিসির সুশৃংখল প্রশিক্ষণ কাজে লাগাতে হবে।

কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন  চট্টগ্রাম কর্ণফুলী  রেজিমেন্ট কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সফিকুর রহমান, কর্ণফুলী  রেজিমেন্ট আ্যাডজুটেন্ড মেজর শরিফুজ্জামান, কর্ণফুলী  রেজিমেন্ট নৌ অফিসার লে: মোহামিহান প্রিতুল, কক্সবাজার সরকারী কলেজ নৌ কমান্ডার অধ্যাপক মাহমুদুল্লাহ,  কক্সবাজার সরকারী কলেজ সেনা কমান্ডার প্রভাষক মংথোয়েন ,  কক্সবাজার সিটি কলেজের বিএনসিসি’র প্লাটুন কমান্ডার প্রভাষক উজ্জ্বল কান্তি দেব, বিএনসিসির বিভিন্ন পদস্থ কর্মকর্তা এবং কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। অনুষ্টান  সঞ্চালনা করেন অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা।

অনুষ্ঠানে শুরুতে প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খানকে ফুল দিয়ে বরণ এবং গার্ড অব অনার প্রদান করেন কক্সবাজার সিটি কলেজের বিএনসিসি প্লাটুনের চৌকষ ক্যাডেট দল। গার্ড অব অনার শেষে প্রধান অতিথি বিএনসিসি’র পতাকা উত্তোলন , ফিতা কেটে কক্সবাজার সিটি কলেজের বিএনসিসি’র প্লাটুন কমান্ডারের অফিসকক্ষ  উদ্বোধন ও বৃক্ষ রোপন  করেন।