সিবিএন ডেস্ক:  মুক্তিযুদ্ধের সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি, প্রবীন সাংবাদিক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়াদুল কাদের এমপি।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বাঙালী জাতির স্বাধিকার অর্জন ও জাতিসত্ত্বার বিকাশে দল হিসেবে আওয়ামী লীগ পুনর্গঠনের ভূমিকা রয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে আওয়ামী লীগ পুনর্গঠন ও জনগণকে সংগঠিত করার ক্ষেত্রে যাদের উজ্জ্বল ভূমিকা রয়েছে প্রয়াত মোহাম্মদ নুরুল ইসলাম তাদের মধ্যে অন্যতম।

প্রয়াতের ঐতিহাসিক ভূমিকার কথা স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মরহুম নুরুল ইসলাম ছিলেন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু অন্ত:প্রাণ রাজনীতিক। ৭৫ এ বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর যখন আওয়ামী লীগ বিপর্যয়ের মুখোমুখি তখন তিনি দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে দু:সাহসী ভূমিকা পালন করেছেন।

এছাড়াও রাজনীতির পাশাপাশি নিয়মিত পত্রিকা প্রকাশের মাধ্যমে কক্সবাজারে সংবাদপত্র ও প্রকাশনা শিল্পের ক্ষেত্রে তিনি আলোকবর্তিকার ভূমিকা পালন করেন বলে স্মরণ করেন মন্ত্রী ওবায়দুল কাদের।

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত মোহাম্মদ নুরুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।