অনলাইন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদল এ ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে। ঢাবি ছাত্র-শিক্ষক কেন্দ্রের কাছে এই দুই ছাত্র সংগঠনের মধ্যে সংঘর্ষ হয়। এসময় ছাত্রদলের ব্যানার ছিনিয়ে নিয়ে তাতে আগুন লাগিয়ে দেয়ার অভিযোগ রয়েছে ছাত্রলীগের বিরুদ্ধে।

রোববার (২৯ আগস্ট) ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচিতে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে দাবি সংগঠনটির। তবে ঘটনার সাথে কোনো সংশ্লিষ্টতা নেই বলে এই অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগ।

সম্প্রতি গ্রেফতারকৃত ছাত্রদল নেতা সাইফ মাহমুদ জুয়েল ও মশিউর রহমান রনির মুক্তির দাবিতে কেন্দ্রীয় শহিদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। এই মিছিল ঢাকা বিশ্ববিদ্যালেয়ের টিএসসির দিকে আসলে তাতে হামলার ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব জানান, হেলমেট পরে থাকায় প্রাথমিকভাবে কাউকে চিহ্নিত করতে পারেননি তারা। তবে হামলাকারীরা মহানগর ছাত্রলীগ ও আওয়ামী লীগের লোকজন। তারা প্রায় ৫০ জন ছিল। তবে তাদের প্রতিরোধ করে সমুচিত জবাব দেওয়ার মতো সক্ষমতা ছাত্রদলের আছে বলেও জানান তিনি।

এই সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মীর আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব মো. আমান উল্লাহ আমানও রয়েছেন।