বান্দরবান সংবাদদাতা:
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, গাছ অক্সিজেন দেয়, পরিবেশ রক্ষা করে, গাছ ফুল দেয়, ফল দেয় এবং পরিপক্ক গাছ কাঠ দেয়, অর্থ দেয়, গাছের তুলনা কেবল গাছই, গাছের কোনো বিকল্প নেই। তাই আমাদের বেশি করে গাছ লাগাতে হবে। তবেই আমাদের পরিবেশ রক্ষা পাবে ও আর্থিক ভাবে আমরা লাভ বান হবো।

রোববার সকালে বালাঘাটাস্থ বন নার্সারীতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর এসব কথা বলেন।

মুজিববর্ষ উপলক্ষে জলবায়ু ট্রাস্ট ফান্ডের অর্থায়নে সংসদ সদস্য-এর জন্য বরাদ্দকৃত ৫ হাজার গাছের চারা বিতরণ উপলক্ষে বান্দরবান বন বিভাগ এ অনুষ্ঠান আয়োজন করে।

বান্দরবান বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. ফরিদ মিঞা’র সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লুৎফুর রহমান ও বান্দরবান প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলাম মনু।

বান্দরবান বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা জানান, একই অনুষ্ঠানে স্ট্রেনথিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট পার্বত্য চট্টগ্রাম হিলট্রাক্টস প্রকল্পের আওতায় ৬২ হাজার ৫০০টি ফলদ, বনজ, ঔষধী শোভাবর্ধণশারী ও বিলুপ্তপ্রায় প্রজাতির চারা বিতরণ কর্মসূচির আওতায়ও চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান-শিক্ষার্থীদের হাতে প্রধান অতিথি গাছে চারা তুলে দেন।