মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত ও জাতীয় পার্টি ডুলাহাজারা ইউনিয়ন শাখার সভাপতি মঞ্জুর আলমের মৃত্যুতে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৮ আগস্ট) দুপুরে জাতীয় পার্টির আয়োজনে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নস্থ কাটাখালী হাফেজখানায় এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি থেকে চকরিয়া-পেকুয়া আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ শামশুল আলম।
বক্তব্যে প্রধান অতিথি, বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও জাতীয় পার্টিতে ডুলাহাজারা ইউনিয়ন শাখায় মরহুম মঞ্জুর আলমের কৃততীর্থ স্মরণ পূর্বক গভীর শোক জ্ঞাপন করেন।
বক্তব্যে তিনি আরো বলেন, দীর্ঘ ৯ বছর রাষ্ট্রপ্রধান থাকাকালে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, ক্রীড়া এবং সাংস্কৃতিক ক্ষেত্রে জাতীয় পার্টির মরহুম চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের কর্মকাণ্ড ইতিহাসে দৃষ্টান্ত হয়ে থাকবে। সংখ্যাগরিষ্ঠ মুসলমানের এই বাংলাদেশে ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণা দেন পল্লীবন্ধু এরশাদ। তিনি ক্ষমতা গ্রহণের পর গরিবের হজ্ব ‘জুমার নামাজ’কে প্রাধান্য দিয়ে শুক্রবারই সাপ্তাহিক ছুটি ঘোষণা করেন। এর আগে সাপ্তাহিক ছুটি ছিল রোববার। দেশের সকল মসজিদের বিদ্যুৎ বিল মওকুফ করে দেন তিনি। চট্টগ্রাম পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করেন হুসেইন মুহাম্মদ এরশাদ। ওনার এমন পদক্ষেপের পরই বাণিজ্যিক শহর হিসেবে উন্নয়নের ছোঁয়া পায়। এছাড়া কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্রে পরিণত করতে নানামুখী কর্মসূচি হাতে নেন জাতীয় পার্টির চেয়ারম্যান মরহুম এরশাদ। আগামীতে ওনাই প্রদর্শিত পথে জাতীয় পার্টির চকরিয়া-পেকুয়ায় উন্নয়নের স্রোত বয়ে যাবে। এমনটাই আশাবাদ ব্যক্ত করেন দলীয় এমপি মনোনয়ন প্রত্যাশী শামশুল আলম। বক্তব্যে তিনি চকরিয়া উপজেলার একটি শক্তিশালী সংগঠন হিসেবে ডুলাহাজারা ইউনিয়ন জাতীয় পার্টির ভুমিকা তুলে ধরেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাতামুহুরি সাংগঠনিক জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব এসএম জামাল উদ্দিন, সিনিয়র সহসভাপতি হোসনে আলম চৌধুরী নিয়মত মিয়া, সাধারণ সম্পাদক ডাঃ মোঃ ছরুয়ার আলম, চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সহসভাপতি কাজী আবু ওমর মোহাম্মদ ফারুক, মোঃ নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাষ্টার শফিকুর রহমান, চকরিয়া পৌরসভা জাতীয় পার্টির সহসভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক মোঃ ওসমান গনি সওদাগর, ডুলাহাজারা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক ডাঃ শিবু দে। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ডুলাহাজারা জাতীয় পার্টি নেতা মোঃ জাকের সওদাগর, শফিউল আলম, নেজাম উদ্দিন ও মানিক দে। আলোচনা সভা ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন কাটাখালী হাফেজখানার পরিচালক হাফেজ আবু তাহের মোহাম্মদ মাসুম।