বিদেশ ডেস্ক: ভারতের দিল্লিতে আগামী ১ সেপ্টেম্বর থেকে স্কুল খুলতে যাচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে এ তথ্য জানা গেছে।

এনডিটিভি জানিয়েছে, শুক্রবার (২৭ আগস্ট) দিল্লির উপপ্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী মনিষ সিসোদিয়া স্কুল খোলার ঘোষণা দিয়েছেন। প্রাথমিকভাবে দিল্লিতে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। এরপর ধাপে ধাপে শুরু হবে প্রাথমিক ও হাইস্কুলের ক্লাস। স্কুল-কলেজে পাশাপাশি কোচিং সেন্টারগুলোও খুলে দেয়া হচ্ছে দিল্লিতে।

মনিষ সিসোদিয়া তার ঘোষণায় বলেছেন, দিল্লির সরকার একটি জরিপ চালিয়ে দেখেছে যে দিল্লির প্রায় ৭০ শতাংশ মানুষ স্কুল খুলে দেয়ার পক্ষে। এছাড়া বলেন, ‘সম্প্রতি দিল্লির সরকার একটি জরিপ চালিয়েছে। সেখানে ৭০ শতাংশ মানুষ স্কুল খোলার পক্ষে। দিল্লিতে করোনা সংক্রমণ কমে এসেছে। স্কুল শিক্ষক ও কর্মচারীদের ৯৮ শতাংশ করোনা টিকার অন্তত প্রথম ডোজ নিয়েছেন। এ কারণে আমরা আগামী ১ সেপ্টেম্বর থেকে নবম- দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু করতে যাচ্ছি।

তবে স্কুল খুললেও স্কুলে আসতে শিক্ষার্থীদের অভিভাবকের কাছ থেকে অনুমতি নিতে হবে। সব স্কুলে চালু থাকবে অনলাইনে শিক্ষা কার্যক্রম।

করোনা মহামারিতে ২০২০ সালের মার্চে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছিল দিল্লি সরকার। চলতি বছর জানুয়ারিতে খুললেও দ্বিতীয় ঢেউয়ের কারণে দিল্লিতে আবারও স্কুল-কলেজ বন্ধ হয়ে যায়।