প্রেস বিজ্ঞপ্তি
আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন ধলঘাটার মানুষের দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই নিয়েছেন। এই এলাকাটি অচিরেই সিঙ্গাপুরে পরিণত হবে। চলমান উন্নয়ন কাজ সম্পন্ন হলে ব্যাপক পরিবর্তন আসবে। এই এলাকার বেকার সমস‍্যার সমাধান হবে এবং অর্থনৈতিকভাবে আরো সমৃদ্ধ হবে।
২৬ আগস্ট দুপুর ১২ টায় ধলঘাটা সুরিয়া ডেইল সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে প্রাঙ্গনে জাতীয় শোক দিবস উপলক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের উদ‍্যেগে অসহায় মানুষের মাঝে চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‍্যে এমপি আশেক এসব কথা বলেন।
তিনি বলেন, আগস্ট মাস বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর মাস। আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের।
১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ আরো অনেকে। এ নৃশংস হত্যাকা- পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি ১৫ আগস্ট ঘাতকদের হাতে নিহত সকল শহীদের রুহে আত্মার মাগফিরাত কামনা করেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমান উল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব‍্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি এম আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহম্মদ রুহুল আমিন,সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম‍্যান আহসান উল্লাহ বাচ্চু, ইউপি চেয়ারম‍্যান কামরুল হাসান,জেলা সেচ্ছাসেবক লীগের সহসভাপতি বকতিয়ার আলম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক এহচানুল করিম, আবদুল আজিজ মেম্বার, আকতার কামাল,সেলিম রেজা, আকতারুজ্জামান মেম্বার, আজিজুল হক মেম্বার, রুহুল আমিন মেম্বার, নবীর হোসেন মেম্বার, সাহেল মোঃ আশেক ও ছাত্রনেতা মুজিবুল হক। কোরআন তোলোয়াত করেন ধর্ম বিষয়ক সম্পাদক মৌঃ মুবিনুল হক।
বিকাল ৩ টায় আশেক উল্লাহ রফিক এমপি মাতারবাড়ি জাতীয় শোক দিবস উপলক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। আলোচনা সভায় তিনি বলেন মাতারবাড়ির উন্নয়নে চলমান কাজ সম্পন্ন হলে বিভিন্ন দেশের লোকজন এক নজর দেখতে মাতারবাড়ি ছুটে আসবে। কোন অপপ্রচারে কান না দিয়ে শেখ হাসিনার উপর আস্থা রাখুন। তিনিই একমাত্র নেত্রী যিনি জীবনের ঝুঁকি নিয়েও দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমিউদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার এর সঞ্চালনায় সভায় বক্তব‍্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি এম আজিজুর রহমান,উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহম্মদ রুহুল আমিন,জেলা পরিষদ সদস‍্য মাস্টার রুহুল আমিন, মাতারবাড়ির চেয়ারম‍্যান মোহাম্মদ উল্লাহ, মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ, উপজেলা আওয়ামী লীগ নেতা নুর বক্স, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম উল্লাহ সেলিম।
এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নবীর হোসেন ভুট্টু, সাবেক যুবলীগ নেতা আবদু চত্তার, মুজিবুল হক মেম্বার, ফয়েজুল করিম ও সাবেক ছাত্রনেতা আবদুল খালেক।