নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজার চট্রগ্রাম মহাসড়কের লিংকরোড় ও বাংলাবাজার এলাকা থেকে পৃথক অভিযান চালিয়ে অবৈধ বালি পাচারকালে ২টি মিনি ট্রাক ও চিরাই কাঠ পাচারকালে ১টি টমটম আটক করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ।
শনিবার (২১আগষ্ট) ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করে এইসব অবৈধ কাঠ ও বালি পাচারকালে আটক করা হয়। তবে সংশ্লিষ্ট কাউকে আটক করতে পারেনি বনবিভাগ। অভিযানের সত্যতা নিশ্চিত করেছে কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল ওসি ও সদর রেঞ্জ কর্মকর্তা একেএম আবু আতা এলাহী।
তিনি জানান, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নিয়মিত অভিযান পরিচালনাকালে কক্সবাজারের বাংলাবাজার এলাকা থেকে প্রথমে একটি টমটমে করে গর্জন কাঠ পাচারকালে আটক করা হয়। টমটমে ২৫ঘনফুট গর্জন কাঠ ছিল।
পরবর্তীতে লিংকরোড় এলাকা থেকে অবৈধ বালি পাচারকালে ২টি মিনি ট্রাক আটক করা হয় । বনকর্মীদের দেখতে পেয়ে মিনিট্রাক ড্রাইভার গাড়ি ফেলে পালিয়ে যায়।
একটি ট্রাকের নাম্বার চট্রমেট্রো-অ ১১-৬৩৬৫ থাকলেও অপরটির কোন নাম্বার প্লেট ছিলনা। দুটি গাড়ি আটক করে বিভাগীয় কার্যালয়ে আনা হয়েছে। গাড়ির প্রকৃত মালিক খোজে বের করে তাদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, বনখেকোদের বিরোদ্ধে আমাদের এই অভিযান চলমান রয়েছে। আমাদের টিম সবসময় কাজ করছে অবৈধ বালি উত্তোলনকারি ও অবৈধ কাঠ পাচারকারিদের দমন করতে ।