চট্টগ্রাম সংবাদদাতা
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জন মারা গেছেন। আর একই সময়ে নতুন করে ৬১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, বৃহস্পতিবার করোনায় মারা গিয়েছিলেন ৯ জন, শনাক্ত হয়েছিলেন ৫৮৯ জন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৬১৬ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৩৬৭ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২৪ দশমিক ১৮ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে- লোহাগাড়া ২, সাতকানিয়ায় ২৪, বাঁশখালীতে ৪, আনোয়ারায় ২৪, চন্দনাইশে ৭, পটিয়ায় ১৮, বোয়ালখালীতে ২৮ , রাঙ্গুনিয়ায় ১২, রাউজানে ৩৬, ফটিকছড়িতে ১০, হাটহাজারীতে ৬৭, সীতাকুণ্ডে ৭ ও মিরসরাইয়ে ১০ জন আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৮৮৪ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৬৯ হাজার ৪১ জন। বাকি ২৪ হাজার ৮৪৩ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৩ জন নগরের বাসিন্দা, বাকি ৫ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ১১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৪৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৪৬৮ জন।