শ্যামল রুদ্র, খাগড়াছড়ি:
বঙ্গমাতার ৯১তম জন্ম বার্ষিকী উদযাপন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।

এ উপলক্ষে রবিবার সকাল ৯টার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গমাতার প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অনুষ্টিত আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়ার সভাপতিত্বে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, সদস্য এড. আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, শতরুপা চাকমা, নিলোৎপল খীসা, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, উপ-দপ্তর সম্পাদক সাংবাদিক মো. নুরুল আজম, ধর্ম বিষয়ক সম্পাদক মো. নুর হোসেনসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৩০সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে বঙ্গমাতা জন্মগ্রহণ করেন। ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল একজন সাবেক রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙ্গালীর মুক্তির সংগ্রামের অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদায়ী। বাঙ্গালী জাতির সু-দীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর জীবনের সুখ-দুঃখের সাথী হয়েই শুধু নয়, মৃত্যুতেও সাথী হয়েছিলেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট নিজ পরিবারের সদস্যদের সঙ্গে শাহাদাৎ বরণ করেন।