মহেশখালী প্রতিনিধি:
মহেশখালীতে পূর্বশত্রুতার জের ধরে গভীর রাতে একটি মার্কেটের দোকানে প্রতিপক্ষ কর্তৃক অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে ২ আগস্ট (সোমবার) ভোররাত আড়াটায় উপজেলার হোয়ানক ইউনিয়নের কালাগাজির পাড়া বাজারের রোশন আলী মার্কেট। আগুন জ্বলতে দেখে মার্কেটের লোকজন ও মালিকপক্ষ তাৎক্ষণিক এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হওয়ায় বড় ধরনের অগ্নিকাণ্ডের দুর্ঘটনা থেকে বেঁচে গেল পুরো বাজারটি।

ক্ষতিগ্রস্ত মার্কেটের মালিক রোশন আলীর পুত্র ও বাজার কমিটির সভাপতি হামিদুল ইসলাম অভিযোগ করে জানান, একই বাজারের ব্যবসায়ী মৃত-মোঃ ছবি’র পুত্র সৈয়দ কবির কর্তৃক বাজারের সরকারি খাস জায়গা জবরদখল করার বিরুদ্ধে তিনি প্রতিবাদ করায় এবং থানা ও উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে অভিযোগ করায় শত্রুতামূলক ভাবে সৈয়দ কবির ও তার ছেলেরা হামিদের দোকানে অগ্নিসংযোগ করে।

রোশন আলী মার্কেটের মালিক হামিদুল ইসলাম আরো জানান, এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মূলত আমি বাজার কমিটির সভাপতি হিসেবে সরকারি জমি জবর দখলের প্রতিবাদ করায় জবর দখলকারী সৈয়দ কবিরের রোষানলে পড়েছি। গত ২৪ জুলাইও তারা আমার দোকানে হামলা করে ভাঙচুর চালায়।

এ ব্যাপারে মহেশখালী থানায় দেয়া অভিযোগ তদন্তাধীন রয়েছে। এ ব্যাপারে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, এ ঘটনার ব্যাপারে পূর্ব থেকেই উভয়পক্ষের পরস্পরবিরোধী অভিযোগ থানায় তদন্তাধীন রয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল। এ ব্যাপারে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।