আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়ন পরিষদের উদ্যোগে বিনামূল্যে করোনার টিকা নিবন্ধন বুথ উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে উপজেলার বারশত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ বুথ উদ্বোধন করেন বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ। স্থানীয় সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্দেশে এ কার্যক্রম চালু করা হয়।
জানা যায়,করোনার টিকা নেওয়ার জন্য গত কয়েক দিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করছে মানুষ। কিন্তু অনলাইন নিবন্ধনের প্রক্রিয়া অনেকের জানা না থাকায় শুধু জাতীয় পরিচয়পত্র নিয়ে ভিড় করছে টিকা প্রত্যাশীরা। এতে করে হাসপাতালে টিকাদান ও তথ্য ব্যবস্থাপনায় হিমশিম খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। এ অবস্থায় বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তাদের নিয়ে এ কার্যক্রম চালু করেন। এ সেবা পর্যায়ক্রমে পুরো ইউনিয়নবাসীকে দেওয়া হবে।
নিবন্ধন কাজে সেবা দিচ্ছেন ওবায়দুল কাদের সুজাত, মো.ইকবাল,মাঈনুদ্দিন, মো. সোহেল,আরিফুল ইসলাম, মোহাম্মদ রিপন,পরিমল দাশ ও ইউপি সদস্য বিপ্লব ধর। ওবায়দুল কাদের সুজাত জানান,উদ্বোধনের দিন ৭ নম্বর ওয়ার্ডের প্রায় ৫০০ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে। আগামীকাল ৮ নম্বর ওয়ার্ডে নিবন্ধন চলবে।
বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ বলেন,এ নিবন্ধন সেবায় করোনার টিকাদান কার্যক্রম আরও বেগবান হবে। ইউনিয়নের সাধারণ মানুষ কোনো ঝামেলা ছাড়াই নিবন্ধন করে টিকা নিতে পারবেন। পরিষদের পক্ষ থেকে বিনামূল্যে নিবন্ধনসহ কার্ড প্রিন্ট করে দেওয়া হচ্ছে। একজন মানুষকেও যেন বার বার আসতে না হয় সে ব্যবস্থা নেওয়া হয়েছে।
জাহেদুল হক # ২৫/০৭/২০২১