রাশেদুল ইসলাম :
কক্সবাজারের উখিয়ার থাইংখালী হাকিমপাড়া গ্রামের একটি বসতবাড়ির উঠানে হাত-পা বেঁধে দুই কিশোরকে বর্বর নির্যাতনকারী জাহাঙ্গীর ও আব্দুস সালাম অবশেষে পুলিশের জালে আটক হয়েছে৷

রবিবার (১৮ জুলাই) ভোর রাতে এবং দিনে স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় পৃথক অভিযান চালিয়ে পুলিশ তাদের কে আটক করে৷

উল্লেখ্য, ১৭ জুলাই শনিবার বিকালে বর্বর নির্যাতনের ভিডিওটি স্থানীয় অনলাইন মিডিয়া,এবং স্থানীয় দৈনিক, জাতীয় পত্রিকা ও মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা দ্রুত ভাইরাল হতে থাকে।

এক পর্যায়ে ভিডিওটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর দৃষ্টিতে আসে।মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এ ভিডিওসহ লিংকটি উখিয়া থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদকে পাঠিয়ে আসামীদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতার আনার জন্য নির্দেশনা প্রদান করে। একই সাথে উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাকিল আহমেদকে বিষয়টি তদারকির জন্য বলা হয়।

বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর নির্দেশনা মতে উখিয়া থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদের নেতৃত্বে উখিয়া থানার একটি টিম তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করে। ওসি উখিয়া একইসাথে সাদা পোশাকে অপর একটি টিমকে নিয়োজিত করেন। এই টিম দুর্গম পাহাড়ি এলাকার স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ১৮ জুলাই রবিবার আব্দুস সালাম ও জাহাঙ্গীর আলমকে আটক করতে সক্ষম হয়৷

এ বিষয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সঞ্জুর মোর্শেদ জানান, আসামীদেরকে তাদের অপরাধের বিষয়ে জিজ্ঞাসাবাদ করে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে কোর্টে হস্তান্তর করা হয়েছে।