চট্টগ্রাম প্রতিনিধি:

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯৪৫ জন। আর মারা গেছেন ১১ জন। করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ০১ শতাংশ।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে রবিবার (১৮ জুলাই) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। তথ্যে আরও জানা যায় চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে দুই হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষা করে ৯৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৩৯ জন এবং বিভিন্ন উপজেলার ৩০৬ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭১৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৮ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ল্যাবে ২৪১ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ০৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ৮২ জন, ইপিক হেলথ কেয়ারে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৮৪৮ জনের নমুনা পরীক্ষায় ২৫৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এর আগে, বৃহস্পতিবার (১৫ জুলাই) চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৮ জন। সেদিন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। বুধবার (১৪ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩ জন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। আর এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ১০ জন। মঙ্গলবার (১৩ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯৫৫ জন ও মারা যান ১০ জন।