সাকিবুর রহমান:
কক্সবাজারের কঠোর লকডাউনের মাঝেও প্রতিদিন দুপুরে ও রাতে প্রায় শতাধিক ভাসমান অসহায় শিশুদের খাবার বিতরণ করছে পথ শিশুদের কল্যাণমূলক সংগঠন ‘নতুন জীবন’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

কক্সবাজার শহরের কলাতলী, সুগন্ধা পয়েন্ট, বামিজ মার্কেট শহিদ মিনার মোড়, কেজি স্কুল সড়ক, গাড়ির মাঠ, সহ বিভিন্ন কঠোর লকডাউনের শুরু থেকে দুপুরে ও রাতের খাদ্য বিতরণ করে আসছে সংগঠনটি স্বেচ্ছাসেবীরা।

সংগঠনের সভাপতি ওমর ফারুক হিরু বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন নতুন জীবন শুরু মাত্র লকডাউনে নয়। স্বাভাবিক সময়ের ও এসব অসহায় ভাসমান পথশিশুদের পাশে থেকে কাজ করে যাচ্ছি। লকডাউনে কারণে সৈকত লাগোয়া প্রায় সব দোকান পাট হোটেল রেস্তোরা বন্ধ, এর ফলে এই অসহায় পথ শিশুগুলো চরম কষ্টে দিনাতিপাত করছে। আমাদের স্বেচ্ছাসেবী সংগঠনের নিজেরাই এই খাদ্যের জন্য টাকার ব্যবস্থা করেছেন। এছাড়াও সমাজের কিছু বিত্তবানেরা এর সঙ্গে রয়েছেন। এভাবে বিত্তবানরা আরও এগিয়ে আসলে আমরা আগামীতে আরও খাদ্য বিতরণ করব।

তিনি আরো বলেন, যতদিন পর্যন্ত এই লকডাউন চলবে আমাদের সংগঠন এসব পথ শিশুদের পাশে থাকবে।

খাবার বিতরণের সময় “নতুন জীবন” সংগঠনের সহ-সভাপতি মিনহাজ চৌধুরী, সাধারণ সম্পাদক সুমন শর্মা, রিসাত, শরিফ, সাকিব, আরিফ, ফাহিম, নূপুর, উর্মি, সাইদুল সহ অনেকেই উপস্থিত ছিলেন।