প্রেস বিজ্ঞপ্তি:
করোনা মোকাবিলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপকূলীয় স্বেচ্ছাসেবী মানবিক ও প্রকৃতি উন্নয়ন বিষয়ক সংগঠন ” কক্সবাজার কোস্টাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন -CCDF এর উদ্যোগ
মহেশখালী উপজেলার অধীন হেয়ানক ইউনিয়ন এর বিভিন্ন গ্রামে CCDF এর উদ্যোগে প্রকাশিত পোস্টার, স্টিকার ও লিফলেট কমিউনিটি পর্যায়ে গত ৩০জুন থেকে বিতরণ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ইতোমধ্যে হোয়ানক এর ৮ টি গ্রাম যথাক্রমে বড়ছড়া,রাজুয়ার ঘোনা,কেরুনতলী,পূর্ব পশ্চিম পুঁইছড়া, খোরশাপাড়া,পদ্মপুকুরপাড়া,হরিয়ারছড়া ইত্যাদি গ্রামে,উঠান বৈঠক, মতবিনিময় ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।
সংগঠন এর নির্বাহী প্রধান সুব্রত দত্ত বলেন, করোনা ভাইরাস মোকাবিলা বিষয়ে এলাকার জনগণ পূর্বের তুলনায় অনেক সচেতন হয়েছে। জনস্বাস্থ্য বিষয়ক দক্ষতা বৃদ্ধি পেলেও অধিকাংশ মানুষ এখনো সচেতন নয়। সামাজিক কুসংস্কার ও পশ্চাৎপদ ধারণা, দৃষ্টিভঙ্গীর কারণেই তারা বর্তমান অতিমারীকে উপেক্ষা করছেন। এ ব্যাপারে প্রশাসনকে কঠোর পদক্ষেপ নেয়ার দরকার আছে বলে তিনি জানান। এলাকায় কমিউনিটি ভিত্তিক CCDF এর মতো স্বেচ্ছাসেবী সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা চলমান রেখেছে।