নুরুল কবির, বান্দরবান :

বান্দরবানে করোনা ভয়াল থাবা বিস্তার করছে। প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এতে করে মানুষের মধ্যে উদ্বেগত সৃষ্টি হচ্ছে। গত একদিনে বান্দরবানে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ ২৯ জন শনাক্ত হয়েছে। একদিন আগে ছিল জেলায় সর্বোচ্চ শনাক্ত ৩৯ জন। এর আগে ৬ জুলাই ছিল ২২ জন, যা তৃতীয় সর্বোচ্চ শনাক্ত।

এদিকে নমুনা পরীক্ষায় একদিনে শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ (২৯.৫৯%)। বান্দরবান জেলা সিভিল সার্জন কার্যালয় হতে প্রাপ্ত সূত্রে এ তথ্য জানা গেছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা বলেছেন, শুক্রবার সকালে করোনা পরীক্ষায় প্রাপ্ত শনাক্তের সংখ্যা জেলায় দ্বিতীয় সর্বোচ্ছ, এর আগে বুধবার (৮ জুলাই) ছিল জেলায় করোনায় এ যাবত সর্বোচ্চ শনাক্ত।

শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় জেলায় মোট ৯৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এরমধ্যে ২৯ জনের রিপোর্ট পজিটিভি (শনাক্ত) আসে। শনাক্তদের মধ্যে বান্দরবান সদরে ১৪ জন, লামায় ৪, আলীকদমে ৪ জন, রোয়াংছড়িতে ২ জন এবং নাইক্ষ্যংছড়িতে ৫ জন। তবে গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় কেউ মারা যায়নি বলে সিভিল সার্জন জানান।