সরওয়ার কামাল মহেশখালীঃ

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে সারাদেশের মতো মহেশখালীতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন,নৌ, বিজিবি ও পুলিশ বাহিনী। পুরো উপজেলা জুড়ে অনেকটা ফাঁকা জনশুন্যতা ও প্রশাসনের নিয়মিত তৎপরতা লক্ষ্য করা গেছে। ১লা জুলাই থেকে  ঝড় বৃষ্টি উপেক্ষা করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম আলমগীর আইন শৃংখলা বাহিনীকে সাথে নিয়ে অভিযান চলমান রাখেন।
সরকারি নির্দেশনা অমান্য করে লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানার দায়ে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন-২০১৮ এর আওতায় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহফুজুর রহমান ও(এসিল্যান্ড) নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম আলমগীর বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্টান ও যানবাহন কে ৮৮টি মামলা দায়েরর মাধ্যমে ৩৮হাজার ৪শত টাকা জরিমানা আদায় করা হয়।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল হাই, তদন্ত (ওসি) আশিক ইকবাল-লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ জায়গায় পুলিশের চেকপোস্ট বসিয়ে নজরদারি জোরদার চলমান রাখে। সাথে বাংলাদেশ নৌ বাহিনী,বিজিবি,
আনসার,রোভার স্কাউট দল, সাংবাদিক লকডাউন বাস্তবায়নে সপ্তাহ ব্যাপী মাঠে থাকে। মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমান জানান- লকডাউন বাস্তবায়নে মহেশখালী উপজেলা প্রশাসনের অভিযান অব্যহত থাকবে। সকাল থেকে রাত পর্যন্ত আমাদের কার্যক্রম চলমান থাকবে। স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে তাদের জরিমানা করা হয়।
সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে সতর্ক করা হচ্ছে।