আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া:
বুধবার (৩০ জুন) সকালে কুতুবদিয়া সমুদ্র সৈকতে জোয়ারের স্রোতে ভেসে আসা ১০/১৩টি মরা গরু সরানো হয়নি এখনো। জোয়ারের পানিতে ভাসছে। পঁচেগলে গন্ধ ছড়াচ্ছে চারিপাশে।

জোয়ারের স্রোতে ভেসে এসে উপজেলার কৈয়ারবিল থেকে উত্তর ধূরুং পোড়ার পাড়ার পশ্চিম সমুদ্র সৈকত পর্যন্ত এলাকায় গরুগুলো আটকে যায়। এক একটি গরু ৫/৬ মণ হবে বলে আনুমান করেছেন স্থানীয় জেলেরা।

তাদের দাবী, গরুগুলো কয়েকদিন আগে মারা গেছে। বর্তমানে ভেসে আসা গরুগুলোতে পচন ধরেছে। দুর্গন্ধে পরিবেশ নষ্ট হলেও গরুগুলো দেখতে মানুষের ঢল নেমেছে সৈকতের পয়েন্টে।

ইউপি চেয়ারম্যান ছৈয়দ আহমেদ চৌধুরী জানান, ভেসে আসা মরা গরুগুলো সরানোর কাজ চলতেছে। লকডাউন থাকায় স্কেবেটার গাড়ী না পাওয়াতে একটু সময় লাগবে। তবে, শীঘ্রই সরানোর জন্য স্থানীয় ইউপি সদস্য মো. হোছাইনকে দায়িত্ব দেয়া হয়েছে।

এব্যাপারে, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা: লেলিন দে জানান, কোরবান ঈদকে সামনে রেখে বার্মার থেকে সরাসরি গরু আনতে না পেরে সাগরপথে চোরায় কারবারীরা সীমান্ত বাহিনীর অবস্থান টের পেয়ে গরুগুলোর পা বেঁধে সাগরে পেলে দেয়া হয় বলে ধারণা করেন। তিনি আরও জানান, ভেসে আসা মরা গরুগুলো সরে ফেলার ব্যবস্থা নেওয়া হবে।