সিবিএন ডেস্ক:
ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েও নির্ধারিত সময়ে খেলা শেষ করতে পারল না ইউক্রেন। পালটা গোলে সমতা ফিরিয়ে জবাব দেয় সুইডেন। শেষ পর্যন্ত দুদলের এই লড়াই গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই ম্যাচের ভাগ্য গড়ে দেন ইউক্রেন তারকা আর্তেম। রোমাঞ্চকর এই জয় নিয়ে শেষ পর্যন্ত শেষ আটে পা রাখে ইউক্রেন। আর, শেষ ষোলো থেকেই বিদায় নেয় সুইডেন।

গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে গতকাল মঙ্গলবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর ম্যাচে সুইডেনকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে ইউক্রেন। দলের পক্ষে আর্তেম ছাড়াও শুরুর দিকে গোল করেছেন অলেকসান্দার জিনচেঙ্কো। অন্যদিকে, সুইডেনের হয়ে একমাত্র গোলটি করেন এমিল ফর্সবার্গ।

এদিন তারকাবিহীন ইউক্রেন ম্যাচের ২৭ মিনিটেই এগিয়ে যায়। ডান দিক থেকে আন্দ্রে ইয়ারমোলেঙ্কোর ক্রসে প্রথম স্পর্শে বাঁ পায়ের জোরালো ভলিতে জাল খুঁজে নেন অরক্ষিত জিনচেঙ্কো​।

এরপর সুইডেনকে সমতায় ফেরান ফর্সবার্গ। ৪৩ মিনিটে ফর্সবার্গের বাঁ-পায়ের বুলেট গতির শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এরপর নির্ধারিত সময়ে কোনো গোল আর না এলে ম্যাচ গড়ায় অতিরিক্তি সময়ে। সেখানে ইউক্রেন শিবিরে প্রাণ ফেরাস আর্তেম। অতিরিক্ত সময়েই বদলি হয়ে মাঠে নামেন তিনি। আর মাঠে নেমেই গড়ে দেন ব্যবধান। ইউক্রেনও তাই স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে।