আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফ মডেল থানার পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ এক নারী মাদক কারবারীকে আটক করা হয়েছে।
মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যায় দুই হাজার ৪০পিস ইয়াবাসহ পুরাতন রোহিঙ্গা উম্মে হাবিবা প্রকাশ খলিফানি (৪৫) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে। সে টেকনাফ পৌরসভার কুলাল পাড়া এলাকার মো. আয়ুব খানের স্ত্রী ।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ মডেল থানা পুলিশের এসআই রোকসানা ও এসআই সানাউল এর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে পৌরসভার ৬নং ওয়ার্ডের কুলাল পাড়ার মো.আয়ুব খানের স্ত্রী উম্মে হাবিবা প্রকাশ খলিফানির বসত-ঘরের বিছানার নিচ থেকে দুই হাজার ৪০ পিস ইয়াবা উদ্ধার করে। এসময় গৃহকত্রী নারী মাদক সমাজ্ঞী উম্মে হাবিবা প্রকাশ খলিফানিকে আটক করা হয়।
তিনি আরও জানান, আটক আসামির বিরুদ্ধে মাদক আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’
এদিকে নির্ভরযোগ্য সূত্রে জানা যায়,আটক নারী ও তার পরিবার এবং বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে উঠতি যুবতীদের সংগ্রহ করে দীর্ঘদিন যাবৎ ইয়াবা পাচারের সঙ্গে জড়িত রয়েছে এই নারী মাদক কারবারী সিন্ডিকেট। আটক নারীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করিলে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। তারা মাদক পাচারের সময় বিভিন্নভাবে নতুন নতুন কৌশল অবলম্বন করে আসছিল।

উল্লেখ্য যে, আটক নারী একজন চিহ্নিত মাদক কারবারি। এ মাদক সম্রাজ্ঞীর বিরুদ্ধে থানায় মাদকের একাধিক মামলা রয়েছে। একাধিকবার পুলিশের হাতে আটক হলেও কারাগার থেকে জামিনে ছাড়া পেয়ে ফের মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।