মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জারুলিয়ারছড়ি এলাকায় এক রাতে ৭টি দোকান ও ২টি মোটরসাইকেল চুরি সংগঠিত হয়েছে। শুক্রবার (১৮ জুন) গভীর রাতে এ চুরি সংগঠিত হয়েছে।

এলাকার ব্যবসায়ীরা জানান, প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করে আমরা নিজ নিজ বাড়িতে চলে যাই। ভোরে সকালে মুসল্লীর নামাজ পড়তে আসলে দেখা যায় দোকান গুলোর এ অবস্থা। খবর পেয়ে ব্যবসায়ীরা এসে দেখেন, মঞ্জুর আলমের দোকানের তালা ভেঙে ড্রয়ারে রাখা নগদ ৯১৮৭০ টাকা,পার্শ্ববর্তী মোঃ আলীর দোকান থেকে ৪৫০০ টাকা, ইউছুফ আলীর,মওলানা ছুবাহানের দোকানের তালা ভেঙ্গে কিছু খুচরা টাকা এবং প্রত্যক দোকান থেকে দামী সিগারেটসহ বিভিন্ন মালামাল নিয়ে যায়।

অপরদিকে মোঃ শফির দোকানে কিছু পায়নি। তার দোকানে রাখা ছেলে সুজন উদ্দিনের ডিসকাভার ১৫০ সি সি ও নুরুল আমিনের ১৩৫ সি সি ২টি মোটরসাইকেল নিয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, একই রাতে সামান্য দূরে আধু মারমা ও উর্মি মারমার দোকানেও চুরির ঘটনা ঘটে। গত দুই দিন আগে একই এলাকা থেকে আবু তাহের ও রুস্তম আলীর আরো ২টি মোটরসাইকেল চুরি হয়েছে। স্থানীয় আরসি মারমা জানান,আমার বাড়িটি রাস্তার পার্শ্বে। অনেকে গাড়ি আমার বাড়িতে রাখে তা নিয়ে দূঃচিন্তায় পড়ে গেলাম।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আলমগীর হোসেন জানান, ঘটনাটি আমাকে কেউ জানায়নি, আমি এমাত্র শুনেছি। ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠাচ্ছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।