নিজস্ব প্রতিবেদক :

সাম্প্রতিক কক্সবাজার জেলা আওয়ামী লীগ বনাম চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য জাফর আলমের মধ্যে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি করে দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। ঢাকায় দুইপক্ষকে ডেকে নিয়ে সেখানে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ভুল বুঝাবুঝির অবসানও করে দেওয়া হয়। এ সময় নির্দেশনা দেওয়া হয় আগামী বৃহস্পতিবার (১৭ জুন) উপজেলা আওয়ামী লীগের কর্মীসভা করার জন্য।

সেই নির্দেশনার আলোকে বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে দলের কর্মীসভা। এজন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে কর্মীসভার ভেন্যুও ঠিক করে কর্মীসভার সার্বিক প্রস্তুতিও নেওয়া হচ্ছে।

কেন্দ্রীয় নির্দেশনার আলোকে উক্ত কর্মীসভায় সভাপতিত্ব করবেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এমএ। সভায় প্রধান অতিথি থাকবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম এমএ বলেন, ‘কেন্দ্রের নির্দেশনা ও ঘোষিত তারিখ অনুযায়ী আগামী বৃহস্পতিবার বিকেল চারটায় মহাসড়ক সংলগ্ন গ্রীনভেলী কমিউনিটি সেন্টারে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত হবে। এজন্য সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কর্মীসভা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, ছাত্রলীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছি।’