মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলার সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে দৈনিক পরিসংখ্যান সহ এ সংক্রান্ত বিষয়ে সফলভাবে কাজ করায় ডা. সাকিয়া হক’কে উপহার দিয়ে উৎসাহিত করেছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। সোমবার ৭ জুন জেলা প্রশাসকের কার্যালয়ে ডা. সাকিয়া হককে এ উপহার দেওয়া হয়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার এবং বর্তমানে কক্সবাজার সিভিল সার্জন অফিসে রোগ নিয়ন্ত্রণ বিভাগে কর্মরত ডা. সাকিয়া হক দীর্ঘদিন ধরে জেলার কোভিড-১৯ সংক্রান্ত প্রতিদিন পরিসংখ্যান সহ সার্বিক বিষয়ে কাজ করে থাকেন। ডা. সাকিয়া হক তরুনীদের স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে স্কুটার নিয়ে দেশের ৬৪ টি জেলা ভ্রমণ করে ইতিহাস সৃষ্টি ও একজন ‘ভ্রমন কন্যা’ হিসাবে পরিচিতি লাভ করেছেন।

“Travelettes Of Bangladesh-ভ্রমণকন্যা” নামক একটি সংগঠনের চেয়ারম্যান, কর্মপাগল ডা. সাকিয়া হক। সম্প্রতি এ সংগঠনটির উদ্যোগে সম্প্রতি “Menstrual Health Awareness Week-2021” পালন করা হয়েছে। ভ্রমণকন্যার Menstrual Health Awareness Week-2021 এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

ডা. সাকিয়া হক তার কাজের স্বীকৃতিস্বরূপ কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের কাছ থেকে উপহার পাওয়ার পর সোমবার ৭ জুন তার নিজস্ব ফেসবুক আইডি-তে একটি স্ট্যাটাস দিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। নিন্মে স্ট্যাটাসটি তুলে ধরা হলো :

“কক্সবাজার কোভিড-১৯ নিয়ে কাজের জন্য সম্মানিত জেলা প্রশাসক Md Mamunur Rashid স্যারের কাছ থেকে উপহার পেলাম।
I am honoured beyond words.
খুব সৌভাগ্যবান মনে করছি নিজেকে।

আমার এই ছোট চাকরিজীবনের সকল পর্যায়ে আমাদের টেকনাফের সম্মানিত UH&FPO Teknaf Uhc Sir, UNO sir Muhammad Saif (এখন ADC, Bandarban), Civil Surgeon Sir, ডিসি স্যার যেভাবে সবসময় অনুপ্রেরণা দেন, তাতে সৌভাগ্যবান মনে করা ছাড়া উপায় থাকে না।”