এম.জুবাইদ,পেকুয়া:
সারাদেশের ন্যায় কক্সবাজারের পেকুয়ায় ৫ দিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।
৬ জুন সকাল ১০ টায় “চালু হয়েছে ই নামজারী টাউট দালালের মাথায় বাডী, রাখবো নিস্কন্টক জমি বাড়ী করবো ই নামজারী” এ প্রতিপাদ্য সামনে নিয়ে ৬ জুন থেকে ১০ জন পর্যন্ত ৫ দিনব্যাপী ভূমি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় পেকুয়া উপজেলা ভূমি অফিসের হলরুমে ভূমি সেবা সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ।
পরে উপজেলা সহকারী কমিশনার ভূমি মীকি মারমার সভাপতিত্বে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ।
এসময় উপস্থিত ছিলেন কানুনগো শান্তি জীবন চাকমা, পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দিদারুল করিম, সাংবাদিক এম জুবাইদ, সাংবাদিক জালাল, সাংবাদিক দিদারুল ইসলাম, উপজেলা ভূমি অফিসের নাজির তপন পাল, অফিস সহকারী কানচন, জাফর আলমসহ জমি রেজিষ্ট্রেশন কার্যক্রমের অপারেটর ও বিভিন্ন পেশার লোকজন এবং সেবা নিতে আসা জমির মালিকগণ প্রমুখ।
এসময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ বলেন সরকার ভূমি মালিকদের জন্য জমি বিরোধ নিরসন এবং নামজারী করতে ঝামেলা কমিয়ে ই নামজারী চালু করছে। ফলে টাউট দালালের খপ্পর থেকে ভূমি মালিকদের নিরাপত্তা বিধান করেছেন। সময়মত জমির খাজনা ও কর পরিশোধ করুন জমি আপনার আপনি নিরাপদে রাখুন। বর্তমান সরকার মানুষের হাতের মুঠোয় ভূমি সেবা দিচ্ছে। ভূমি মালিকদের প্রতি অনুরোধ আপনারা আপনাদের প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে জমি রেজিষ্ট্রেশন করে নিন।