বার্তা পরিবেশক
রামুতে সন্ত্রাসীরা রাতের আধারে  ব্যবসায়ীর বসতবাড়ীর গাছপালা কেটে সাবাড় করার অভিযোগ পাওয়া গেছে। এতে অন্তত ২লক্ষ টাকার মূল্যের সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

৫জুন ভোর রাত আনুমানিক ৩ টার সময় রামু উপজেলার ফেেতখারকুর ইউনিয়নের পশ্চিম মেরংলোয়া (আমতলিয়া পাড়ার) ব্যবসায়ী আমিরুজ্জামানের বসতভিটায় এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত আমিরুজ্জামান রামু থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আমিরুজ্জামান বলেন, রামুর মেরংলোয়া মৌজার আর এস ৪৬ ও বি এস ২৮৮ খতিয়ানের জমিতে আমরা বংশ পরমপরায় বসবাস করে আসছি। হঠাৎ গতকাল ভোর রাতে বৃষ্টির সময় ১০/১২ সন্ত্রাসী অস্ত্রস্বস্ত্র নিয়ে মুখে মুখুশ পরে এসে এ সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়েছে। এ ঘটনা স্থানীয় ফেেতখারকুর ইউনিয়নের চেয়ারম্যান ফরিদুল আলমকে অবহিত করার পর, সংশ্লিষ্ট ওর্য়াডের মেম্বার রুকন উদ্দীন ও মহিলা মেম্বার রাশেদা খানম ঘটনাস্থল পরির্দশন করেন।

স্থানীয় মহিলা মেম্বার রাশেদা খানম বলেন, রাতের আধারে বসত বাড়ীর গাছপালা কেটে ফেলা কোন সভ্য মানুষের কাজ নয়। এ ধরণের ঘটনার সুষ্ঠু বিচার হওয়া দরকার।

ব্যবসায়ী আমিরুজ্জামানের ছোট ভাই বাচ্চু মিয়া জানান, শত বছরের বসত বাড়ী সকালে ঘুম থেকে উঠে দেখি, আমাদের বাড়ীর পিছনের নারিকেল ও সুপারী গাছসহ বিভিন্ন ধরনের ফলজ গাছপালা কেটে সাবাড় করে ফেলেছে সন্ত্রাসীরা, যাতে আমাদের অপুরনিয় ক্ষতি হয়েছে। ঘটনার সুষ্ট বিচার চাই।