সংবাদদাতা:
চট্টগ্রামের একাধিক মামলার আসামি প্রতারক আলতাফ নামের এক জনকে রাজধানী ঢাকার গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দেওয়া তার অভ্যাস আলতাফের। অন্যপক্ষের বিশ্বাস অর্জনের জন্য কথায় কথায় চেকের পাতাতে স্বাক্ষর করে দেন। আর তার কথায় বিশ্বাস করে টাকা ধার দিয়ে প্রতারণার শিকার হয়েছেন অনেক মানুষ। প্রতারণা বা চেক জালিয়াতির ঘটনায় তার বিরুদ্ধে বহু মামলার আসামি সে।

এবার সেই ‘উচ্চপর্যায়ের’ প্রতারককে ঢাকার গাজিপুরের বাসন থানা এলাকা থেকে গ্রেপ্তার করেছে চকবাজার থানা পুলিশ। বুধবার (২ জুন) ১০ মামলার আসামি মো. আলতাফ হোসেনকে (৪০) ঢাকা থেকে আটক করে পুলিশ। শুক্রবার (৪জুন) তাকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর চট্টগ্রাম বলেন, আলতাফ দুর্ধর্ষ লেভেলের এক প্রতারক। সে বিভিন্নজনের থেকে চেক জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাৎ করে থাকে। তার নামে শুধু আমাদের থানাতেই রয়েছে আটটি মামলা, তাছাড়াও নগরীর চান্দগাঁও ও পাহাড়তলী থানাতেও মামলা রয়েছে, আমরা তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করি।

পুলিশ সুত্রে জানা যায়, অভিযুক্ত আলতাফ চকবাজার এলাকার স্থানীয় বাসিন্দা ছিল, ডজন মামলার হুলিয়া নিয়ে সে তার পৈত্রিক সম্পত্তি বিক্রি করে আত্মগোপনে চলে যায়। আইনশৃঙ্খলা বাহিনির চোখে ধুলো দিতে বারবার নিজের অবস্থান পরিবর্তন করতে থাকে সে।

তথ্য প্রযুক্তি ব্যবহার করে আলতাফের অবস্থান নিশ্চিত হওয়ার পর তাকে বুধবার ঢাকা থেকে আটক করে চকবাজার থানা পুলিশ। আটক মো. আলতাফ হোসেন নগরীর চকবাজার থানার ঘাসিয়াপাড়া এলাকার মৃত হাজী নুরুল ইসলামের পুত্র।