আবুল কালাম, চট্টগ্রাম:
চট্টগ্রামে আন্তঃজেলা ডাকাত দলের নেতা রিমান্ডে থাকা নূর নবীর দেওয়া তথ্য মতেই নগরীর চান্দগাঁও এলাকায় একটি টিনশেড ঘরে মিজান পরিচালনা করে ঘরের সানসেটে থেকে ডাকাতি করার সরঞ্জামাদি অস্ত্র, গুলি ও কিরিচ উদ্ধার করে পুলিশ।

বুধবার (২ জুন) গভীর রাতে নগরীর চান্দগাঁও এলাকায় এই অভিযান পরিচালনা করে ডাকাতির সময় ব্যবহৃত এসব সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘নূর নবীর বাহিনী ডাকাতির সময় এসব অস্ত্র ও কিরিচ ব্যবহার করে। ডাকাতিতে বাধা দিলেই গুলি ছোড়ে, কোপায়। রিমান্ডে সে স্বীকার করে এসব অস্ত্র তার বাহিনীর সদস্য নাসিরের কাছে আছে।’

ওসি বলেন, ‘নূর নবীর দেওয়া তথ্য মতেই বুধবার রাত ১২টা ৪০ মিনিটের দিকে চান্দগাঁও থানার শংকর দেওয়ানজিরহাটের আহমেদ হোসেন কন্ট্রাক্টরের টিনশেড ঘরের ভাড়াটিয়া নাসিরের কক্ষের সানসেট থেকে দুটি এলজি, দুই রাউন্ড কার্তুজ এবং একটি কিরিচ উদ্ধার করা হয়। তবে পুলিশ আসার আগেই পালিয়ে যায় নাসির।’

নাসির মূলত নূর নবীর অন্যতম সহযোগী। তার কাছেই সব অস্ত্র ও গুলি। তাদের টার্গেট নির্ধারণ হলে এসব অস্ত্র ও গুলি নিয়ে বের হয় সে। নাসিরের বিরুদ্ধেও রাউজান ও রাঙ্গুনিয়া থানায় দুটি মামলা রয়েছে। এ ঘটনাতেও চান্দগাঁও থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।