অনলাইন ডেস্ক:  এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করায় অজ্ঞাত ব্যক্তিদের দেখে নেওয়ার হুমকিও দিয়েছেন নোবেল

একের পর এক বিতর্ক ও সমালোচনার মুখে গান ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন সারেগামাপা-ফেরত উঠতি কণ্ঠশিল্পী মাঈনুল আহসান নোবেল। রবিবার (১৬ মে) রাত সাড়ে ৯টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে এ ঘোষণা দেন নোবেল।

পাশাপাশি গান ছেড়ে দেওয়ার মতো এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করায় অজ্ঞাত ব্যক্তিদের দেখে নেওয়ার হুমকিও দিয়েছেন তিনি।

ফেসবুকে স্ট্যটাসে নোবেল লিখেছেন, “গান বাজনাকে ইতি। ‘মেহেরবান’ রিলিজ হইলে হইলো, না হইলে নাই। কিন্তু যারা আমার পেছনে লাগতেসে, এগুলারে দেখবো আজকের থেকে। বেয়াদব না? ঠিকাছে। সিনিয়র জুনিয়র, সব। আসো খেলি! গোপালীর খেল শুরু। শালা বি এন পি তাই না? দেখি কেমনে টিকিস।”

তবে নোবেল এই ঘোষণা দিতেই স্ট্যাটাসের নিচে কমেন্ট বক্সে মন্তব্যের বন্যা বয়ে যায়। পোস্ট দেওয়ার মাত্র ৩০ মিনিটের ৫ হাজারেরও বেশি মন্তব্য করা হয়, যার বেশিরভাগই নেতিবাচক। এ সময়ের মধ্যে পোস্টটি শেয়ার করেন ৪১ জন। একই সময়ে পোস্টটিতে ১৪ হাজারেরও বেশি রিঅ্যাকশন পড়ে যার ১১ হাজার হাসির ইমোজি (হা হা)।

প্রসঙ্গত, সম্প্রতি নোবেলের ফেসবুক পেজ থেকে জনপ্রিয় রকতারকা জেমসকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়। এ দুটি ঘটনায় প্রচণ্ড সমালোচনার শিকার হন নোবেল। তবে তিনি দাবি করেন, তার ফেসবুক পেজ হ্যাক হয়েছিল।

এর জের ধরে সমালোচনার মুখে ‘মেহেরবান’ নামে একটি অ্যালবাম প্রকাশের চুক্তি থেকে সরে যায় ঐতিহ্যবাহী সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডেটেক। প্রতিষ্ঠানটির সঙ্গে একাধিক গানের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন নোবেল। এছাড়া, অ্যালবামটির গানের সুর ও সংগীতায়োজনের মালিকানা নিয়ে সংগীত পরিচালক আহমেদ হুমায়ূনের সঙ্গে বিবাদে জড়িয়েছেন নোবেল।