সিবিএন ডেস্কঃ
জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য আলহাজ শাহজাহান চৌধুরীকে (৭০) আজ শনিবার হাটহাজারীতে সহিংসতার উসকানির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। ফাইল ছবি

জামায়াতে ইসলামীর সাবেক সংসদ সদস্য আলহাজ শাহজাহান চৌধুরীকে (৭০) হাটহাজারীতে সহিংসতার উসকানির মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

আজ শনিবার বিকেলে জামায়াতনেতাকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। অপরদিকে আসামির আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক শাহরিয়ার ইকবাল তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছমদর পাড়ার নিজ বাড়ি থেকে শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।
শাহজাহান চৌধুরী পরিবার নিয়ে চট্টগ্রাম শহরে বসবাস করলেও ঈদ করতে ঈদের আগের দিন রাতে গ্রামের বাড়িতে আসেন। ঈদের দিন দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে রাতে নিজ বাড়িতে অবস্থান করছিলেন।
রাত আড়াইটার দিকে সাতকানিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সাতকানিয়া পৌরসভার ছমদর এলাকার বাড়িতে অভিযান চালিয়ে শাহজাহানকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।
পুলিশ জানিয়েছে, সাবেক সংসদ সদস্যের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তবে তাঁকে হাটহাজারীতে সহিংসতার ঘটনায় উসকানির অভিযোগের মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়া হয়েছে।
এর আগে ২০১৮ সালের ৩ আগস্ট চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার মুরগির ফার্ম এলাকায় বিএনপির কাউন্সিলরের বাড়ি থেকে গ্রেপ্তার হয়েছিলেন শাহজাহান চৌধুরী।