মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলাবাসিসহ পুরো দেশবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ এবং কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ।

সালাহউদ্দিন আহমদ এর প্রেস সচিব ছফওনুল করিম প্রেরিত এক শুভেচ্ছা বার্তায় তাঁরা বলেন-বৈশ্বিক মহামারী করোনা সংকটের মাঝেই সিয়াম সাধনায় অর্জিত পরিশুদ্ধতায় এসেছে পবিত্র ঈদুল ফিতর। ঈদুল ফিতর সব শ্রেণীর মানুষের মাঝে গড়ে তোলে সম্প্রীতি, সৌহার্দ্য ও ঐক্যের বন্ধন। ঈদে সাম্য, মৈত্রী ও ভ্রাতৃত্বের মহিমান্বিত আহবানে শান্তি-সুধায় প্রতিটি মানুষের হৃদয় ভরে উঠুক।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে নানাভাবে চরম সংকটে পড়া মানুষদের জন্য তাঁরা সহমর্মিতাও প্রকাশ করেছেন। তাঁরা আশা করছেন, এবারের বিষাদময় ঈদেও মানুষ নিজেদের আনন্দ ও সুখ-দুঃখ ভাগ করে নেবেন।

শুভেচ্ছা বার্তায় সালাহউদ্দিন আহমদ ও হাসিনা আহমদ আরো বলেন, ঈদুল ফিতর মুসলিম জাতির জন্য আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। দীর্ঘ একমাস সিয়াম সাধনা শেষে পবিত্র ঈদুল ফিতরে মহান আল্লাহ তাঁর বান্দাদের জন্য আনন্দের উপলক্ষ তৈরি করে দিয়েছেন। এবারো গতবারের মতো সেই আনন্দে বাধ সেধেছে ‘করোনা’ ভাইরাস। তাঁরা বলেন, করোনাভাইরাসের কারণে মানুষ ঘরবন্দি হয়ে পড়েছেন। করোনা থেকে বাঁচতে তৈরি হয়েছে সামাজিক দূরত্ব। এ অবস্থায় সবাইকে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপনের জন্য তাঁরা সকলের প্রতি অনুরোধ জানান। ঈদ আনন্দ ভাগাভাগি করতে গিয়ে যেন স্বাস্থ্যবিধি মানার বিষয়টি কেউ যেন ভুলে না যাই, সেদিকে সকলকে খেয়াল রাখার আহবান জানান তাঁরা।

সালাহউদ্দিন আহমদ ও তাঁর সহধর্মিনী হাসিনা আহমেদ আশা করেন, এই দুঃসময় কেটে যাবে, আবারও ফিরে আসবে সুদিন। মানুষ আবারও কোলাহলমুখর হয়ে এই পৃথিবীকে আনন্দময় ও চিন্তামুক্ত ভাবে বাসযোগ্য করে তুলবেন।

তাঁরা মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন, কক্সবাজার জেলাবাসি, পুরো দেশবাসি আর পুরো বিশ্ববাসিকে মহান আল্লাহ যেন করোনাভাইরাসের মতো মরণঘাতি ভাইরাস থেকে রক্ষা করেন।

তাঁরা সবাইকে নিজেদের ঘরে অবস্থান করে ঘরে ঘরেই আনন্দময় পরিবেশে পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগ করার আহবান জানান। শুভেচ্ছা বার্তায় তাঁরা বলেন-সামাজিক দুরত্বে সম্প্রীতি ও সৌহার্দ্যের মেল বন্ধনে নিশ্চিত হউক আগামীর নিরাপত্তা।

তাঁরা দেশবাসীসহ পুরো কক্সবাজারবাসীর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। সবাইকে ঈদ মোবারক জানিয়ে পবিত্র ঈদুল ফিতর মহামারীমুক্ত সুন্দর একটি পৃথিবী নিয়ে আসুক সেই কামনা করেন-সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ এবং কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসিনা আহমদ।