সিবিএন ডেস্কঃ
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৪৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ১৪০ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৭৭ হাজার ৩৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৯২৮ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ১৮ হাজার ২৪৯ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৫৯টি ল্যাবে ১৫ হাজার ২৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪৬০টি।
২৪ ঘণ্টায় নতুন ৪০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২৭ জন ও নারী ১৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন আট হাজার ৭২৬ জন ও নারী তিন হাজার ৩১৯ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন ও ষাটোর্ধ্ব ২০ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে দুজন, বরিশাল বিভাগে দুজন, সিলেট বিভাগে একজন ও  রংপুর বিভাগে তিনজন । এ ছাড়া সরকারি হাসপাতালে ৩২ জন, বেসরকারিতে পাঁচজন মৃত্যুবরণ করেছেন এবং বাসায় তিনজন মৃত্যুবরণ করেছেন।
দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।