প্রেস বিজ্ঞপ্তি :
সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম( সিইএইচআরডিএফ) এর উদ্যোগে ০৩ মে মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে এক ভার্চূয়াল আলোচনা সভা জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

সিইএইচআরডিএফ এর পরিচালক জেনারেল এফেয়ার্স, সাঈদ মোহাম্মদ শুভ’র সভাপতিত্বে ও পরিচালক কো-অর্ডিনেশন এফেয়ার্স, রুহুল আমিনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিইএইচআরডিএফ’র নির্বাহী প্রধান জনাব,মোহাম্মদ ইলিয়াছ মিয়া আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিভিন্ন সার্কেল ও ফোরামের সমন্বয়ক, ব্যবস্থাপক এবং সেন্ট্রালের নেতৃবৃন্দ।

এতে উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ’র গভর্ন্যান্স ডিভিশন খুবাইব বিন এহাছান, এক্টিং ডিভিশন কো-অর্ডিনেটর,সমন্বয় আব্দুল মান্নান রানা, পরিচালক ট্রাস্ট বিভাগের আবু বক্কর,পরিচালনা পর্ষদ’র সদস্য বাপ্পী হাসান,দপ্তর সম্পাদক (সেক্রেটারি) ইরফান উদ্দিন, প্রচার বিভাগের সহকারী সম্পাদক, নাছির উদ্দিন সোহেল, কক্সবাজার সদর সার্কেল প্রধান মোশাররফ হোসেন, মহেশখালী সার্কেল প্রধান শেখ মোহাম্মদ জয়, পাঠাগার আন্দোলম সহ- সমন্বয়ক সাহাব উদ্দিন, উপকূলীয় ফোরামের সমন্বয়ক ইফতেখার মোহাম্মদ, উত্তর মহেশখালী ফোরামের সমন্বয়ক মেহেদী হাসান রিফাত,লামা পশ্চিম ফোরামের সমন্বয়ক মোহাম্মদ ইমরান, প্রমুখ।

আলোচনায় সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।