অনলাইন ডেস্ক: জাম্বিয়া সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম শিকাজুই’র আমন্ত্রণে সরকারি সফরে শুক্রবার (৩০ এপ্রিল) দেশটি সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

আইএসপিআর জানায়, সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ছয় সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন সেনাপ্রধান জেনারেল আজিজ। সেনাপ্রধান জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন।

জেনারেল আজিজ আহমেদ সফরকালে জাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন ও সমাধি সৌধে পুস্পস্তবক অর্পণ করবেন।

আইএসপিআর আরও জানায়, সফরে বাংলাদেশের সেনাপ্রধান জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও আলোচনায় অংশগ্রহণ করবেন। সাক্ষাতকালে তিনি দু’দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার ও পারস্পারিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

সেনাপ্রধান জেনারেল আজিজ জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ পরিদর্শন ও ছাত্র অফিসারদের উদ্দেশ্যে বক্তব্য দেবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৬ মে দেশে ফিরবেন।

-বাংলানিউজ