এম.এ আজিজ রাসেল :
চলমান লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন। এতে কর্মহীন হয়ে পড়েছে পরিবহন শ্রমিকেরা। তাই কর্মহীন পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়ালেন কক্সবাজার জেলা প্রশাসন। মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুর ৩টায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ১০০জন বাস-মিনি বাসের চালক, সুপার ভাইজার ও হেলপারদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহিদ ইকবাল।
উপহার বিতরণকালে তিনি বলেন, জেলায় পবিত্র রমজান ও আসন্ন ঈদ—উল—ফিতর উপলক্ষ্যে দুস্থ-অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর উপহার সকল ১,৭৪,৭২৭টি ভিজিএফ কার্ডের বিপরীতে মোট নিয়মিত বরাদ্দের ১৫ হাজার ৪০৪ পরিবারকে ৭,৮৬,২৭,১৫০ টাকা এবং বিশেষ মানবিক সহায়তা বাবদ জেলার ৭১টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ১,৮৫,০০,০০০ টাকা উপ—বরাদ্দ প্রদান করা হয়। নিয়মিত ও বিশেষ বরাদ্দ বাবদ সর্বমোট ৯ কোটি ৭১ লাখ ২৭ হাজার ১৫০ টাকা অর্থ বরাদ্দ দেয়া হয়। ইতোমধ্যে প্রাপ্ত অর্থ কক্সবাজারের পৌরসভা—উপজেলায় পর্যায়ে বিতরণ করার জন্য প্রদান করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহিদ ইকবাল আরও বলেন, কোভিড—১৯ সংক্রমণ রোধকল্পে চলমান বিধি—নিষেধের জন্য কর্মহীন হয়ে পড়া গরিব—দুঃস্থ ব্যক্তিদেরও প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন।