মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

ভারতের চেন্নাইয়ের ভ্যালোরে অবস্থিত ক্রিস্টিয়ান মেডিকেল হাসপাতালে (সিএমসি) ব্লাড ক্যান্সারের চিকিৎসাধীন, কক্সবাজারের বিশিষ্ট সাংবাদিক মরহুম নজরুল ইসলাম বকসী’র সহধর্মিণী লুৎফা বকসীও করোনা আক্রান্ত হয়েছেন। গত ২০ এপ্রিল লুৎফা বকসী’র নমুনা টেস্টের পর তার রিপোর্ট ‘পজেটিভ’ আসে।

লুৎফা বকসী’র কন্যা সিদরাতুল মুনতাহা বর্ণ ভারত থেকে এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন।

লুৎফা বকসী’র শরীরে করোনা শনাক্ত হওয়ার পর তাকে হাসপাতালের ক্যামো ওয়ার্ড থেকে করোনা ওয়ার্ডে স্থানান্তর করে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। গত ৪ দিনে লুৎফা বকসী’র শারীরিক অবস্থা সামান্য উন্নতি হয়েছে বলে জানিয়েছেন, তার কন্যা সিদরাতুল মুনতাহা বর্ণ। ব্লাড ক্যান্সার চিকিৎসায় লুৎফা বকসীকে ৬ ডোজ ক্যামোর মাত্র একটি ডোজ দেওয়া হয়েছে। অবশিষ্ট ৫ ডোজ ক্যামো দিতে আরো ৬ মাস ভারতে থাকতে হবে। এজন্য আরো ১৪ লক্ষ টাকা ব্যয় হবে বলে জানিয়েছেন সিদরাতুল মুনতাহা বর্ণ। মা জননীকে এত ব্যয়বহুল চিকিৎসা করাতে লুৎফা বকসী’র সন্তানদ্বয় এখন হিমশিম খাচ্ছে। দিশেহারা হয়ে পড়েছে, সদ্য পিতৃহারা ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার এই বিশাল খরচ যোগান দিতে।

প্রসঙ্গত, সহধর্মিণী লুৎফা বকসী’র ব্লাড ক্যান্সারের চিকিৎসা করাতে ভারতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে গত ১৮ এপ্রিল মৃত্যুবরণ করেন কক্সবাজারের বিশিষ্ট সাংবাদিক নজরুল ইসলাম বকসী। পরদিন ভারতেই তার কাফন-দাফন সম্পন্ন করা হয়।

এদিকে, মা’য়ের সুস্থতার জন্য মহান আল্লাহর অসীম রহমত, সবার কাছে দোয়া ও আর্থিক সহযোগিতা কামনা করেছেন- লুৎফা বকসী’র পুত্র সিদরাতুল মুরসালিন ভাষা ও কন্যা সিদরাতুল মুনতাহা বর্ণ। লুৎফা বকসী কক্সবাজার প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও উখিয়ার মরিচ্যার বাসিন্দা মরহুম শাহাবুদ্দীন আহমদ এর কন্যা।