সিবিএন ডেস্ক:
হেফাজতের ডাকা হরতালে ব্যাপক সহিংসতা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় দায়ের করা মামলায় নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৯ এপ্রিল) সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়।

এর আগে গত রাত একটার দিকে সদর উপজেলার ফতুল্লা থানার তল্লা এলাকার নিজ বাড়ি থেকে মাওলানা মাঈনুদ্দিন আহমেদকে গ্রেফতার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। এ সময় সেখান থেকে জামায়াতের আরেক সদস্য জনি ও বিএনপি নেতা ইসলামকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী জানান, সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়ে‌ছে। গ্রেফতারকৃত তিনজনই হেফাজতের হরতালে নাশকতা সৃষ্টির ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ সারা দেশে হেফাজতে ইসলামের ডাকা হরতাল কর্মসূচিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড, সানারপাড় ও শিমরাইল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় অর্ধশত যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও সড়ক অবরোধ করে। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ১৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামি করে পৃথক আটটি মামলা দায়ের করা হয়।

পুলিশ জানিয়েছে, এসব মামলায় এ পর্যন্ত ৩৫ আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা সবাই হেফাজত, জামায়াত ও বিএনপির নেতাকর্মী। তারা হরতালে সহিংসতার ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত।