এম.জিয়াবুল হক,চকরিয়া

চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়ন থেকে চুরি হওয়া একটি পালসার মোটরসাইকেল ১মাস ১৮দিন পর চট্টগ্রামের বাঁশখালী খেকে উদ্ধার করেছে চকরিয়ার মাতামুহুরী তদন্ত কেন্দ্রর পুলিশদল। ওইসময় চুরির ঘটনায় জড়িত মিনহাজ উদ্দিন (২৩) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার ১২ এপ্রিল সন্ধ্যায় বাঁশখালী উপজেলার হাটখালী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে মাতামুহুরী পুলিশের আইসি মিনহাজ মাহমুদের নেতৃত্বে পুলিশদল চোরাইকৃত মোটর সাইকেলসহ ওই যুবককে গ্রেফতার করের। গ্রেপ্তারকৃত মিনহাজ উদ্দিন বাঁশখালী উপজেলার পশ্চিম বড়ঘোনা এলাকার আমান উল্লাহ’র ছেলে।

মোটর সাইকেল মালিক চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের পুচ্ছালিয়া পাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে শেরুন মিয়া জানান, গত ২৩ ফেব্রুয়ারী ২০২১ইং তারিখ তিনি শোরুম থেকে কালো রংয়ের একটি পালসার মোটর সাইকেল ক্রয় করেন। ওইদিন রাতেই তার বাড়ির গেইটের তালা ভেঙ্গে মোটর সাইকেলটি কৌশলে চুরি করে নিয়ে যায় চোরেরদল। পরে গত ২৪ ফেব্রুয়ারী চকরিয়া থানায় মোটর সাইকেল চুরির অভিযোগে একটি সাধারণ ডায়েরী (জিড়ি) করেন মোটর সাইকেল মালিক।

চকরিয়া থানায় দায়েরকৃত জিডির সুত্রধরে অভিযানে নামেন মাতামুহুরী পুলিশের এসআই মিনহাজ মাহমুদের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স। সর্বশেষ ১২ এপ্রিল সোমবার সন্ধ্যার দিকে চুরি হওয়ার একমাস ১৮দিন পর বাঁশখালী উপজেলার হাটখালী বাজার এলাকা থেকে মোটর সাইকেলসহ চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

মাতামুহুরী পুলিশ তদন্তকেন্দ্রের আইসি (ইনর্চাজ) এসআই মিনহাজ মাহমুদ বলেন, চকরিয়া থানার জিডির সুত্রধরে বাঁশখালী উপজেলার হাটখালী বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাইকৃত মোটর সাইকেলটি উদ্ধার এবং চুরির ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।