মুহাম্মদ মনজুর আলম , চকরিয়া:
চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: মারুফের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় তিনি গুরুতর আহত হয়ে চকরিয়া সরকারি হাসাপাতালে ভর্তি রয়েছেন। হামলকারিরা লুটে নিয়েছে তার চালিত মোটর সাইকেল, নগদ টাকা ও মোবাইল সেট। এ নিয়ে তার বড় ভাই মনছুর মহসিন বাদী হয়ে ৯ এপ্রিল শুক্রবার রাতে থানায় মামলা দায়ের করেছেন।

ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে শনিবার চকরিয়া পৌরশহরের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলা ও পৌর ছাত্রলীগ মানববন্ধন করেছে। একইভাবে বিভিন্ন মহল তীব্র নিন্দা ও সংশিল্লষ্টদের গ্রেফতারের দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন।

৯এপ্রিল বিকাল ৫টার সময় ফাঁসিয়াখালীর নিজবাড়ি হতে মোটর সাইকেল চালিয়ে সবুজবাগস্থ বাসায় আসার পথে থানা রাস্তার মাথা নামক স্থানে ঘটেছে এ হামলার ঘটনা। এনিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। ঘটনার পর পরই উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা চকরিয়া পৌরশহরে দফায় দফায় বিক্ষোভ ও আজ শনিবার বিকেল ৪টার সময় পৌরশহরের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

হামলার শিকার ছাত্রলীগনেতা মো: মারুফ উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কিছমত পাড়া গ্রামের মাষ্টার আবুল কাশেমের পুত্র।

এঘটনায় ওই ছাত্রলীগ নেতার বড় ভাই আবুল মনছুর মোহাম্মদ মহসিন (৩৮) বাদী হয়ে এদিন রাতেই থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন। দায়েরকৃত এজাহারে ৫ জনের নাম উল্লেখ করা হয়।

ছাত্রলীগ নেতা মারুফের বড় ভাই দায়েরকৃত এজাহারে দাবী করেন, তার ভাই মারুফ ওই দিন বিকাল আনুমানিক ৫ ঘটিকার দিকে ফাঁসিয়াখালীর নিজ বাড়ি থেকে মোটর সাইকেল যোগে সবুজ বাগ আবাসিক এলাকাস্থ ভাড়াবাসায় ফিরছিলেন। হঠাৎ পূর্বশত্রুতার আক্রোশে পূর্ব পরিকল্পিতভাবে অভিযুক্ত এজাহারনামীয় আসামীরা চকরিয়া থানা রাস্তার মাথায় পথরোধ করে স্বশস্ত্র হামলা করে। হামলায় মারুফ গুরুতর আহত হয়। এসময় হামলাকারীরা তার দুইটি স্কীন টার্চ মোবাইল (১টি আই ফোন, অপরটি ভিভু মোবাইল সেট) এবং প্যান্টের পকেটে থাকা নগদ ১৫ হাজার ৫০০ টাকাসহ মোটর সাইকেলটি লুটে নেয়। এসময় প্রত্যক্ষদর্শী লোকজন এসে হামলাকারিদের কবল থেকে তাকে উদ্ধার করে। মনছুর মহসিন জানান, হত্যার উদ্দেশ্যে তাব ভাইয়ের উপর হামলা করেছে দুর্বৃত্তরা।

এ দিকে ঘটনার সাথে জড়িত সংশ্লিষ্টদের দ্রুত গ্রেফতার দাবী করে ১০এপ্রিল শনিবার বিকেলে চকরিয়া পৌরশহরে মানববন্ধন করে উপজেলা ও পৌরছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সংশ্লিষ্ট দৃর্বৃত্তদের অনতি বিলম্বে গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবী করেন। এসময় উপজেলা ও পৌরছাত্রলীগের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

অপরদিকে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, চকরিয়া-পেকুয়া (কক্সবাজার) ১ আসনের জাতীয় সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম , সাধারণ সম্পাদক আলহাজ গিয়াস উদ্দিন চৌধূরী, সহসভাপতি ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, যুগ্ম সম্পাদক ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল। নেতৃবৃন্দরা ছাত্রলীগ নেতার উপর হামলায় জড়িতদের গ্রেফতার পূর্বক শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের নিকট আহবান জানান তারা।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: মারুফের উপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।