আবুল কালাম, চট্টগ্রাম :

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার উপজেলার সরফভাটায় দিন দুপুরে প্রকাশ্যে নিজ বাড়ির সামনে মোঃ মুফিজ (৪৬) নামে এক ব্যক্তিকে গুলি করে খুন করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা।

শুক্রবার(৯ এপ্রিল) বিকালে নিহত মুফিজের নিজ বাড়ির সামনে এই ঘটনা ঘটে।

নিহত মুফিজ উপজেলার সরফভাটা ইউনিয়নের ২নং ওয়ার্ড গঞ্জমআলী সরকার বাড়ির আবদুর রহমানের ছেলে।

এদিকে স্থানীয়রা জানায় -মুফিজের লাশ তার নিজ বাড়ির পাশে দেখতে পায় এলাকাবাসী। পরে বিষয়টি স্থানীয় প্রতিনিধিদের জানালে রাঙ্গুনিয়া থানা পুলিশকে ঘটনার বিষয়ে অবহিত করা হয়।পরে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। প্রাথমিক ভাবে কেউ ঘটনার বিষয়ে সঠিক কোন তথ্য জানা যায়নি।

ঘটনার বিষয়ে (রাঙ্গুনিয়া -রাউজান)সার্কেল অফিসার মো. আনোয়ার হোসেন শামীম ঘটনাস্থল ঘুরে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,“ দুই জন অজ্ঞাত সন্ত্রাসী মোটরসাইকেল করে মুফিজের নিজ বাড়ির সামনে এসে দুটি গুলি করে পালিয়ে যায়। প্রাথমিক ভাবে ধারণা করছি মফিজ ঘটনাস্থলে মারা গেছেন।

এদিকে অজ্ঞাত সন্ত্রাসীরা গুলি করলে স্থানীয়দের মাঝে উত্তেজনা সৃষ্টি হয় সন্ত্রাসীরা মোটরসাইকেল দুটি ফেলে রেখে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ মোটরসাইকেল উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত মুফিজ এর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে পুলিশ’র মাধ্যমে বিষয়টি জানা গেছে। লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। নিহত মুফিজের বিরুদ্ধে ডাকাতি, মারামারি ও অস্ত্র আইনের ৫ টি মামলা রয়েছে বলে রাঙ্গুনিয়া থানা পুলিশ নিশ্চিত করে।

নিহত মফিজের পরিবারের দাবি- ইচ্ছাকৃত মফিজকে গুলি করে হত্যা করেছে প্রাথমিক ভাবে কারও নাম উল্লেখ না করলেও তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে পরিবার দাবি করেন। পরিবারের পক্ষ থেকে এখনও রাঙ্গুনিয়া থানায় কোন মামলা করা হয়নি।