প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের সাংবাদিকরা বাক-স্বাধীনতা না থাকার অভিযোগ তুলেছেন। তারা বলেন, অনাচার, অত্যাচার, পাপাচারের বিরুদ্ধে লিখা যাবে না, এটাই যেন এখন বাংলাদেশের স্বাধীনতা।
তারা বলেন, দেশে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎযাপিত হচ্ছে। অথচ এই পূর্তিতে সাধারণ মানুষের কোন অংশগ্রহণ নেই। কোন রাজনৈতিক দলও এই কর্মসূচীতে অংশ নিতে পারছেনা। স্বাধীনতার ৫০ বছর পূর্তির আনুষ্ঠানিকতা যেন এক দলের কর্মসূচীতে পরিণত হয়েছে।
সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার ২৫ মার্চের কালো রাত ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকরা এমন মন্তব্য করেছেন।
ইউনিয়ন সভাপতি মমতাজ উদ্দিন বাহারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের সঞ্চালনায় বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র সাবেক সহকারী মহাসচিব জিএএম আশেক উল্লাহ, এনটিভি’র প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক হিমছড়ি সম্পাদক হাসানুর রশীদ, ইউনিয়নের বর্তমান যুগ্ন সম্পাদক হুমায়ুন সিকদার, কোষাধ্যক্ষ ছৈয়দ আলম, এমআর মাহবুব, ইমাম খাইর, ছাফওয়ানুল করিম, ইসলাম মাহমুদ, নুরুল হক চকোরী প্রমুখ।
আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধে শহীদ ও স্বাধীনতা পরবর্তী নানাভাবে নির্যাতনের শিকার হয়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন ইউনিয়নের সদস্য মাওলানা নুরুল হক চকোরী।