সাজন বড়ুয়া সাজু :

নাম মনিরুল হক (৬০)। বিগত ৩৫ বছর মানুষের সেবা দিয়ে আসছেন তিনি। জীবন ও চাকুরীর অন্তিম মুহূর্তে ফুসফুস ক্যান্সারের মত জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুশয্যায় পাঞ্জা লড়ছেন। এই অসহায় মানুষটি পৃথিবীতে বাঁচার তাগিদে ইতিমধ্যে চার লক্ষাধিক টাকা খরচ করেও সুস্থ হয়ে উঠতে পারেননি। এই রোগের চিকিৎসা ব্যয় বহুল হওয়ায় অর্থ সংকটে চিকিৎসা নিতে পারছেন না, একটু হলেও প্রাণে বাঁচতে প্রিয় সহকর্মী এবং ধর্ণাঢ্য ব্যক্তিদের সহযোগিতা চান তিনি।

যে বৃদ্ধ বয়সে তার আরাম আয়েসে অবসরে যাওয়ার কথা সে অবস্থায় থাকতে হচ্ছে তার হাসপাতালের বেডে শুয়ে। যেখানে আরও টানতে হচ্ছে এই বয়সে পরিবারের ভরণ-পোষণের গ্লানি।

গত একবছর ধরে মরণঘাতী ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের দুয়ারে দুয়ারে ঘুরছেন মনিরুল হক। কক্সবাজার সদর উপজেলাস্থ পিএমখালী ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা হলেও তিনি কক্সবাজার পৌরসভাস্থ কলাতলী সরকারী আবাসন প্রকল্পে বসবাস করছেন। মনিরুল হক দীর্ঘ ৩৫ বছর ধরে গণপ্রজাতন্ত্রের একজন ( একজন অফিস সহায়ক) হিসেবে কক্সবাজার জেলা প্রশাসনের কার্যালয়ে জনগণের সেবা প্রদান করে আসছেন। তবে হঠাৎ এমন মরণঘাতী ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ পরিবার নিয়ে কোণঠাসা হয়ে পড়েছেন তিনি। পরিবারের স্ত্রী ও ২ ছেলে ও ১ মেয়ে সংসার চালাতে সামান্য বেতনের টাকায় কোনোভাবে সম্ভব হচ্ছে না। এছাড়া পরিবারের মেঝ ছেলে নুরুল হাসনাত জীলান ও জটিল রোগে আক্রান্ত, অপর ছেলেমেয়েরা এখনো শিক্ষার্থী। তিনি ছাড়া সংসারের হাল ধরার কেউ নেই।

অসুস্থ মনিরুল হক জীবন মরণ যুদ্ধের ধারপ্রান্তে এসে, সমাজের বিত্তবান মানুষের কাছে উন্নত চিকিৎসার জন্য সাহায্য কামনা করে আকুল আকুতি জানিয়েছেন ।

তাকে সহযোগীতা করার জন্য নিম্নোক্ত ব্যাংক একাউন্ট নাম্বার এবং তার সাথে কথা বলতে চাইলে সরাসরি নাম্বারে যোগাযোগ করতে পারেন

ব্যাংক একাউন্ট নাম্বারঃ ০৯০৩৫০১০২০৩৩৩( সোনালী ব্যাংক লিমিটেড, কক্সবাজার শাখা)

ফোন নাম্বারঃ০১৬২৪৪৩৬২০৫( মনিরুল হক)